বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

আহত শিক্ষার্থীদের চিকিৎসায় অবহেলাকারীদের নিয়োগ বাতিল ও গ্রেপ্তার দাবি

নিজস্ব প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত শিক্ষার্থীদের চিকিৎসায় অবহেলাকারী চিকিৎসকদের নিয়োগ বাতিল ও গ্রেপ্তার করার দাবি জানিয়েছে ন্যাশনাল ডক্টরস ফোরাম (এনডিএফ)। গতকাল জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। এনডিএফের সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মাহমুদ হোসেন বলেন, ফ্যাসিবাদের দোসররা এখনো যদি প্রতিষ্ঠানগুলোর গুরুত্বপূর্ণ জায়গায় থাকেন, তাহলে আমাদের আহত শিক্ষার্থীরা কীভাবে ভালো সেবা পাবে। যদিও মেডিকেল ইথিক্স অনুযায়ী রোগী যে ধর্ম-বর্ণ বা দলেরই হোক না কেন, তাকে পরিপূর্ণ সেবা নিশ্চিত করা চিকিৎসকের কর্তব্য। কিন্তু বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় অসংখ্য চিকিৎসক যথাযথ মেডিকেল ইথিক্স ঠিক রাখতে পারেননি। তারা রোগীদের সঙ্গে বৈষম্য করেছেন।

তিনি আরও বলেন, আমরা দেখছি, ফ্যাসিবাদের দোসর চিকিৎসকদের বিভিন্ন জায়গায় বদলি-পদায়ন করা হচ্ছে। শুধু তাদের বদলি বা পদায়ন করলেই হবে না, বরং ছাত্র-জনতার চিকিৎসায় অবহেলার শাস্তি হিসেবে তাদের গ্রেপ্তার করে বিচারের আওতায় নেওয়ার দাবি জানাচ্ছি। এটা আমরা স্বাস্থ্য উপদেষ্টাকেও জানিয়েছি।

ডা. মাহমুদ হোসেন বলেন, এনডিএফের চিকিৎসকরা টানা তিন সপ্তাহ আন্দোলনে আহত রোগীদের সেবা দিয়েছেন। এ কাজ করতে গিয়ে তারা আওয়ামী লীগ ও তাদের দোসরদের হামলাসহ নানা প্রতিবন্ধকতার মুখোমুখি হয়েছেন।

সর্বশেষ খবর