সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

টেলিটকের কাছে পাওনা ১৩ কোটি টাকা

ডিলারস অ্যাসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক

ডিলার হাউসের সেলস রিপ্রেজেন্টেটিভ (এসআর), সুপারভাইজার এবং ব্যান্ড প্রোমোটারদের (বিপি) বেতন বাবদ কম্পেনসেশন ২০২২ সালের জানুয়ারি মাস থেকে ২০২৪ সালের চলতি মাস পর্যন্ত সব বকেয়া কমপেনসেশন ১৩ কোটি টাকা অবিলম্বে পরিশোধ করাসহ ১৪ দফা দাবি জানিয়েছে টেলিটক ডিলারস অ্যাসোসিয়েশন বাংলাদেশ। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান অ্যাসোসিয়েশনের সমন্বয়ক মো. রেজাউল করিম জাহাঙ্গীর।  সংবাদ সম্মেলন থেকে হুঁশিয়ারি করে রেজাউল করিম জাহাঙ্গীর বলেন, আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত বর্তমান ও সাবেক ডিলারদের ন্যায্য পাওনাসমূহ আগামী ৭ কার্য দিবসের মধ্যে প্রদান করার জন্য যথাযথ কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি। আমাদের দাবিসমূহ মেনে না নেওয়া পর্যন্ত সারা বাংলাদেশের সব ডিলাররা লিফটিং এবং মার্কেটিং বন্ধ রাখবে। অ্যাসোসিয়েশনের অন্যান্য দাবিগুলো হচ্ছে, প্রত্যেক ডিলার থেকে নেওয়া পল্লী বিদ্যুৎ বা টেলিচার্জ বাবদ অতিরিক্ত সিকিউরিটি ডিপোজিট সাড়ে ৭ কোটি অবিলম্বে ফেরত দিতে হবে। ডিলার এবং রিটেলারদের পাওনা শতবর্ষ, বর্ণমালা স্বাগতম এবং অপরাজিতা প্যাকেজের ইউজেস কমিশন অবিলম্বে পরিশোধ করতে হবে।  অপরাজিতা প্যাকেজের এসএএফ কমিশন প্রদান করতে হবে। টেলিটক হতে অব্যাহতি নেওয়া সব ডিলারদের সিকিউরিটি ডিপোজিটসহ সব পাওনাদি অবিলম্বে পরিশোধ করতে হবে।

কিছু অসাধু কর্মকর্তা অবৈধ পন্থা অবলম্বন করে কমপেনসেশন দেওয়ার আগেই ৩০ শতাংশ টাকা অগ্রিম নিয়ে কমপেনসেশন দেওয়া হতো, সেই ৩০ শতাংশ টাকা অবিলম্বে ফেরত দিতে হবে।

অ্যাসোসিয়েশনের সংস্কারমূলক দাবিগুলো হচ্ছে, বিগত সরকারের আশীর্বাদপুষ্ট সব কর্মকর্তা-কর্মচারীদের সংস্কার করতে হবে। বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) কর্মকর্তাদের টেলিটকে নিয়োগ দেওয়া থেকে বিরত থাকতে হবে। মার্কেটে সিম চাহিদা মোতাবেক প্রদান করতে হবে। নতুন প্যাকেজের সিম আনতে হবে। টেলি পে অ্যাপস আপগ্রেড করতে হবে এবং অ্যাপসের যে কোনো সমস্যার সমাধান দ্রুততম সময়ে করতে হবে। সিম অ্যাক্টিভেশন অ্যাপ আপগ্রেড করতে হবে। সব টাওয়ারে ব্যাটারি ব্যাকআপের ব্যবস্থা করতে হবে। রিটেলারদের বিভিন্ন অফার সেলে এক্সট্রা কমিশনের ব্যবস্থা করতে হবে।

এ ছাড়া মাদার সিম থেকে এসআর সিমে টাকা ট্রান্সফার করার পর অবিকৃত টাকা মাদার সিমে ফেরত আনার ব্যবস্থা করতে হবে। রিটেলারদের এনএমপি করার সুযোগ দিতে হবে। প্রত্যেকটা এনএমপি এর জন্য কমিশন প্রদান করতে হবে। দ্রুততম সময়ে সব টুজি টাওয়ারকে ফোরজি-তে রূপান্তর করতে হবে। ডেটা ব্যবহারের জন্য স্পেশাল স্টুডেন্ট সিম প্যাকেজ আনতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর