শিরোনাম
বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
কারাগারে বিচারপতি মানিক

সাবেক মেয়র ও কাউন্সিলর গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টার অভিযোগে গ্রেপ্তারের পর সিলেট আদালত থেকে গতকাল জামিন পেয়েছেন আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিক। কিন্তু আরও কয়েকটি মামলায় আসামি হওয়ায় বিকালে হেলিকপ্টারে ঢাকায় এনে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জে পাঠানো হয়। এদিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জে রিপন শীল ও মোস্তাক আহমেদ হত্যা মামলার আসামি সাবেক মেয়র মো. আতাউর রহমান সেলিমকে গতকাল ধানমন্ডি থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব। এছাড়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আ স ম ফেরদৌস আলমকে গতকাল রাজধানীর কলাবাগান থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৮ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আ স ম ফেরদৌস আলমকে (৭৫) গতকাল রাজধানীর কলাবাগান থেকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল রাজধানীর কলাবাগান থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২-এর একটি দল।

র‌্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিউমার্কেট থানা এলাকায় আবদুল ওয়াদুদ হত্যা মামলার আসামি আ স ম ফেরদৌস আলম। আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে তিনি আত্মগোপনে ছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তার অবস্থান শনাক্ত করে গ্রেপ্তার করা হয়। গত ২৩ আগস্ট সিলেটের কানাইঘাটের সীমান্তবর্তী এলাকায় রাতে শামসুদ্দিন চৌধুরী মানিককে স্থানীয় জনতার সহায়তায় আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জে রিপন শীল ও মোস্তাক আহমেদ হত্যা মামলার আসামি সাবেক মেয়র মো. আতাউর রহমান সেলিমকে (৫৪) গতকাল ধানমন্ডি থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গতকাল রাজধানীর ধানমন্ডি থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২ ও র‌্যাব-৯। গত ২১ আগস্ট হবিগঞ্জে মোস্তাক আহমেদ (২৫) হত্যার ঘটনায় হবিগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবু জাহিরসহ ১১১ জনের বিরুদ্ধে মামলা হয়। এর আগে ১৫ আগস্ট হবিগঞ্জ সদর মডেল থানায় ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে নিহত রিপন শীল (২৭) হত্যার ঘটনায় সেলিমসহ ৫৯ জনের নামে মামলা করা হয়। রিপনের মা রুবি রাণী শীল বাদী হয়ে থানায় মামলাটি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর