বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
নজরুল ইসলাম খান

সব সংস্কারই কেন অন্তর্বর্তী সরকারকে করতে হবে

নিজস্ব প্রতিবেদক

সব সংস্কারই কেন অন্তর্বর্তী সরকারকে করতে হবে? জনগণের ইচ্ছা অনুযায়ী সরকার পরিচালিত হওয়া উচিত। নির্বাচিত সরকার কী কী সংস্কার করবে তা নির্বাচনের আগে জনগণের সামনে তুলে ধরতে হবে, যাতে করে জনগণ ভোটের মাধ্যমে যোগ্য প্রতিনিধি নির্বাচন করতে পারে। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্যোগে অনুষ্ঠিত ‘রক্তেভেজা গণঅভ্যুত্থান- গণআকাক্সক্ষার বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

নজরুল ইসলাম বলেন, সংস্কার একটি চলমান প্রক্রিয়া। সংবিধানের এক তৃতীয়াংশের বেশি পরিবর্তন করা যাবে না। এমন অনেক কিছুই পরিবর্তনের দরকার হতে পারে যেসবকে সংবিধানে অপরিবর্তনীয় বলা হয়েছে। তাই সব ক্ষেত্রেই সংস্কার প্রয়োজন। তিনি বলেন, আমরা বর্তমান সরকারকে সহযোগিতা করতে চাই। কিন্তু সরকারকে তাদের ক্ষমতা ও এখতিয়ার সম্পর্কে সচেতন থাকতে হবে। আমরা আশা করি রাজনৈতিক দল ও জনগণকে আস্থায় নিলে সরকার সফল হবে।

 তিনি আরও বলেন, বিগত সময়ে বাংলাদেশের কিছু মানুষ ছাড়া সবাই বৈষম্যের শিকার ছিলেন। সবাই সব ক্ষেত্রে বঞ্চনার শিকার হয়েছেন। আর তা থেকে মুক্তি পেতে সবাই আন্দোলন করেছে। গত ১৫ বছরে যারা গুম, খুন, হত্যার শিকার হয়েছে সবাই এই আন্দোলনে অংশ নিয়েছেন।

সর্বশেষ খবর