শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

গণহত্যাকারীদের বিচার না হলে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হবে : রিজভী

নিজস্ব প্রতিবেদক

গণহত্যাকারীদের বিচার না হলে সরকারের ভূমিকা প্রশ্নবিদ্ধ হবে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, গণহত্যাকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় না আনা হলে অন্তর্বর্তী সরকারের বিপ্লবী ভূমিকা মানুষের কাছে প্রশ্নবিদ্ধ হয়ে যাবে। অপরাধীরা ঘুরে বেড়ায়, তারা পিকনিক করে এবং লাঠি মিছিল করে- এ সময় আপনারা যদি নিশ্চুপ থাকেন তাহলে তো আপনাদের ভাবমূর্তি মানুষের কাছে ম্লান হয়ে যাবে। গতকাল রাজধানীর মোহাম্মদপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন। রিজভী আহমেদ বলেন, আইনের শাসন কায়েম করে জুলাইয়ের সব হত্যাকারী ও অপরাধীদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের নিশ্চয়তা প্রদান না করলে অন্তর্বর্তী সরকারের বিপ্লবী ভূমিকা প্রশ্নবিদ্ধ হয়ে যাবে।

 তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের প্রতি সবার সমর্থন আছে। আপনারা একটি বিপ্লবী সরকার। কিন্তু আপনাদের কাজের গতি যদি অত্যন্ত স্লো হয়, তাহলে তো এদেশের মানুষের কাছে আপনারা দিনকে দিন প্রশ্নবিদ্ধ হয়ে পড়বেন।

বিএনপির এই মুখপাত্র বলেন, স্বৈরাচার শেখ হাসিনা তার অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য পুতুলের মতো নিষ্পাপ শিশু ও বাচ্চাদের রক্ত ঝরাতে দ্বিধা করেননি। আপনার নিজের ক্ষমতা ধরে রাখার জন্য কি এত রক্ত, এত লাশের দরকার ছিল! আজ আপনার একটি ছবি ভাইরাল হয়েছে। আপনি মেয়ের সঙ্গে দিল্লিতে একটি রেস্তোরাঁয় খাবার খাচ্ছেন। কতটা নির্লজ্জ আপনি!

সর্বশেষ খবর