শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

উপাচার্য নিয়োগে প্রাণচাঞ্চল্য রোকেয়া বিশ্ববিদ্যালয়ে

ক্লাস শুরু ২৯ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক, রংপুর

উপাচার্য নিয়োগে প্রাণচাঞ্চল্য রোকেয়া বিশ্ববিদ্যালয়ে

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) উপাচার্য নিয়োগের পর প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ক্লাস শুরু হবে ২৯ সেপ্টেম্বর।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আবাসিক হলগুলো আগামী ২৫ সেপ্টেম্বর বুধবার খুলে দেওয়া হবে। বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ ছাড়া গত ১৬ জুলাই বৈষম্যবিরোধী আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী শহীদ আবু সাঈদ হত্যার ঘটনা তদন্তে একটি কমিটি গঠনের বিষয়ে সভায় সিদ্ধান্ত হয়। গত ১৭ জুলাই  থেকে বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছিল।

এদিকে বেরোবির ছাত্র উপদেষ্টা ও তিন আবাসিক হলের প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক হিসেবে দায়িত্ব পেয়েছেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. ইলিয়াছ প্রামাণিক। এ নিয়োগ আদেশ পরবর্তী দুই বছরের জন্য বলবৎ থাকবে। তিন আবাসিক হলে প্রভোস্ট নিয়োগ দেওয়া হয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে প্রভোস্টের দায়িত্ব পেয়েছেন অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী অধ্যাপক মো. আমির শরীফ, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ভূগোল ও পরিবেশবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোছা. সিফাত রুমানা, শহীদ মুখতার ইলাহী হলে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. কামরুজ্জামান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর