শিরোনাম
সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

শেখ হাসিনা ও সাবেক মন্ত্রী-এমপির বিরুদ্ধে আরও মামলা

প্রতিদিন ডেস্ক

ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আরেকটি অভিযোগ দায়ের হয়েছে। এ নিয়ে তার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ২৯টি অভিযোগ দায়ের হলো। এর মধ্যে কয়েকটিতে তার দল আওয়ামী লীগ এবং এর অঙ্গসংগঠনকেও অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া শেখ হাসিনাসহ সাবেক মন্ত্রী-এমপির বিরুদ্ধে ঢাকার অদূরে সাভারে এক পোশাক শ্রমিককে গুলিতে হত্যার ঘটনায় আরেকটি মামলা হয়েছে। নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও প্রতিনিধির পাঠানো তথ্য-

ঢাকা : রাজধানী উত্তরার আজমপুরে পুলিশের গুলিতে ডা. সজীব নিহতের ঘটনায় শেখ হাসিনাসহ ৭১ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের হয়েছে। গতকাল আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ডা. সজীবের বাবা হালিম সরকার এ অভিযোগ দায়ের করেন। গত ১৮ জুলাই বিকালে রাজধানীর উত্তরার আজমপুরে ডা. সজীবকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি চালিয়ে হত্যা করে।

সাভার : সাবেক প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা এবং দলটির সাধারণ সম্পাদক, সাবেক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ৪৫২ জনকে আসামি করে আশুলিয়া থানায় আরেকটি মামলা হয়েছে। তৌহিদুর রহমান (২৮) নামের এক  পোশাক শ্রমিককে গুলি চালিয়ে হত্যার অভিযোগে গতকাল সকালে মামলাটি করেন তার স্ত্রী নাসরীন আক্তার। আসামিদের বিরুদ্ধে পরস্পরের যোগসাজশে অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা-হাঙ্গামা, মারপিট ও গুলিবর্ষণ করে হত্যা ও হত্যার হুকুম দেওয়ার অভিযোগ আনা হয়েছে। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক। মামলার অন্য উল্লেখযোগ্য আসামিরা হলেন- আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত, সাবেক সংসদ সদস্য ও আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইফুল ইসলাম, সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাবেক ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খান, আশুলিয়া থানা আওয়ামী লীগের সভাপতি ফারুক হাসান তুহিন, আশুলিয়া থানা যুবলীগের আহ্বায়ক কবির সরকার, আশুলিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাহাবুদ্দিন মাদবর, ইয়ারপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামীম আহাম্মেদ ভূইয়া সুমন, পাথালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান পারভেজ দেওয়ান, যুবলীগ নেতা আরিফ মাতবর ও সানাউল্লাহ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর