মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

রাজনৈতিক বিবেচনায় প্রকল্প নয়

- উপদেষ্টা এম সাখাওয়াত

পটুয়াখালী প্রতিনিধি

রাজনৈতিক বিবেচনায় প্রকল্প নয়

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল অবসরপ্রাপ্ত ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, রাজনৈতিক বিবেচনায় কোনো প্রকল্প গ্রহণ করবে না অন্তর্বর্তী সরকার। তিনি বলেন, পায়রা সমুদ্রবন্দরে যেসব প্রকল্প চলমান রয়েছে তা তার নিজস্ব গতিতেই চলবে। এ ছাড়া বন্দরের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতির বিষয়গুলো বিশেষ গুরুত্ব দিয়ে দেখা হবে বলে মন্তব্য করেছেন এম সাখাওয়াত। গতকাল দুপুরে দুই দিনের বিশেষ সফরে পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ।

তিনি আরও বলেন, এখানে (বন্দরে) কোনো কাজ বন্ধ হবে না। এখানে যেসব প্রকল্প আছে তা আস্তে আস্তে করা হবে। আস্তে করলেই পর্যায়ক্রমে এর সমাধান হবে। তিনি বলেন, এটা অর্থনৈতিক বিষয়, এটা রাজনৈতিক কোনো বিষয় না। যেখানে জেটি করা হয়েছে, সেখান পর্যন্ত তো জাহাজটি নিয়ে আসতে হবে। তাই নদী বা চ্যানেল পরিষ্কার রাখতে হবে।

এর আগে রবিবার তিনি পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর কর্তৃপক্ষের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশগ্রহণ, প্রকল্পের সার্বিক অগ্রগতি ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে কথা বলেন। গতকাল পায়রা বন্দরের সক্ষমতায় বিভিন্ন উন্নয়ন প্রকল্প এবং স্কিমের অগ্রগতি পর্যবেক্ষণ করেন। এ সময় পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আবদুল্লাহ আল মামুন চৌধুরী, নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক, প্রকল্প পরিচালক কমডোর রাজীব ত্রিপুরাসহ বন্দর ও মন্ত্রণালয় সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর