বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

বরাদ্দ বিতরণে দুর্নীতি বরদাশত করা হবে না

পার্বত্য উপদেষ্টা

নিজস্ব প্রতিবেদক

বরাদ্দ বিতরণে দুর্নীতি বরদাশত করা হবে না

অন্তর্বর্তী সরকারের মূল উদ্দেশ্য সব প্রকার বৈষম্য দূর করা এবং সমতা ও ন্যায়বিচারের ওপর ভিত্তি করে সংস্কার আনা। এ লক্ষ্যে সরকারি বরাদ্দ বিতরণে কোনো প্রকার দুর্নীতি বরদাশত করা হবে না বলে সতর্কবার্তা দিয়েছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা। এ আহ্বান জানিয়ে তিনি পার্বত্য চট্টগ্রামের ক্ষতিগ্রস্ত মানুষের জন্য সরকারি বরাদ্দের উপকরণসমূহ স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিতসহ সঠিকভাবে সঠিক মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দেন। গতকাল রাজধানীর বেইলি রোডে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনের সভাকক্ষে অনুষ্ঠিত আগস্ট-২০২৪ মাসের বার্ষিক উন্নয়ন কর্মসূচি সংক্রান্ত পর্যালোচনা সভায় এসব কথা বলেন উপদেষ্টা।

অনুষ্ঠানে উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেন, বিশেষ করে সামাজিক সুরক্ষা ও দারিদ্র্যবিমোচনে সরকারি বরাদ্দগুলো যথাযথ উপকারভোগীদের মাঝে বিতরণের সময় স্বচ্ছতা এবং জবাবদিহি নিশ্চিত করতে হবে। মন্ত্রণালয়ের পক্ষ থেকে উপযুক্ত প্রতিনিধি দ্বারা যে কোনো মুহূর্তে পরিদর্শন ও প্রয়োজনীয় নির্দেশনা প্রদানসহ সার্বিক মনিটরিং ব্যবস্থা জোরদার করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

তিনি বরাদ্দকৃত অর্থ ব্যবহারে বিগত ২০০২ থেকে ২০০৬ সালে জারিকৃত এ-সংক্রান্ত সব পরিপত্রের শর্তাদি যথাযথভাবে প্রতিপালনের নির্দেশ প্রদান করেন।

পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব এ কে এম শামিমুল হক ছিদ্দিকীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, যুগ্মসচিব ও তিন পার্বত্য জেলার সংশ্লিষ্ট কর্মকর্তারা।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর