বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
তুরাব হত্যা মামলা

অভিযুক্তকে ছেড়ে দেওয়ায় অবস্থান কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সাংবাদিক এ টি এম তুরাব হত্যা মামলার ৬ নম্বর আসামি সিলেট কোতোয়ালি থানার সাবেক ওসি মঈন উদ্দিন শিপনকে আটকের পর ছেড়ে দেওয়ায় সাংবাদিকদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। মামলার সব আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবিতে ও সাবেক ওসি মঈনকে ছেড়ে দেওয়ার প্রতিবাদে গতকাল দুপুরে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার কার্যালয়ের সামনে দেড় ঘণ্টা অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিকরা।

সিলেট বিভাগীয় ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের ডাকে আয়োজিত এ কর্মসূচিতে সিলেটে কর্মরত সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। অবস্থান কর্মসূচি পালনকালে বক্তারা বলেন, পুলিশের গুলিতে সিলেটে সাংবাদিক নিহতের ঘটনা এই প্রথম।

এ ঘটনায় আমরা হতভম্ব, বিস্মিত ও গভীর শোকাহত এবং সেই সঙ্গে ক্ষুব্ধ। এ ঘটনায় সাংবাদিক তুরাবের পরিবারের পক্ষ থেকে ১৯ জুলাই আদালতে হত্যা মামলা করলেও এখন পর্যন্ত এর কোনো অগ্রগতি নেই। উপরন্তু এ মামলার ৬ নম্বর আসামি সিলেট কোতোয়ালি থানার সাবেক ওসি মঈন উদ্দিন সিপনকে বিজিবি আটকের পর পুলিশ ছেড়ে দিয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। সাংবাদিক নেতৃবৃন্দ মামলার আসামি এসএমপির সাবেক উপকমিশনার আজবাহার আলী শেখ, অতিরিক্ত উপকমিশনার সাদেক দস্তগীর কাওসার ও সাবেক ওসি মঈন উদ্দিন শিপনসহ সব আসামিকে দ্রুত গ্রেপ্তারের দাবি জানান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর