বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
টুকিটাকি

সুপ্রিম কোর্টের হেল্পলাইন চালু

নিজস্ব প্রতিবেদক

সুপ্রিম কোর্টের হেল্পলাইন চালু

কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে বাধা পেলে কিংবা যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে সরাসরি মোবাইল ফোনে সুপ্রিম কোর্টকে অবহিত করতে পারবেন। এ ছাড়াও সুপ্রিম কোর্টে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন। এজন্য একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। গতকাল এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টে আগত কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে যে কোনো প্রতিবন্ধকতার সম্মুখীন হলে বা সেবা গ্রহণ সংক্রান্ত যে কোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে ওই সেবাগ্রহীতাকে সহায়তা করার জন্য আজ থেকে সুপ্রিম কোর্টে একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। সেবাগ্রহীতারা ০১৩১৬১৫৪২১৬ এই নম্বরে যোগাযোগ করে সেবা গ্রহণ সংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবা গ্রহণে সম্মুখীন যে কোনো প্রতিবন্ধকতার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির একজন কর্মকর্তা এই হেল্পলাইন পরিচালনা করবেন এবং সেবাগ্রহীতাকে প্রয়োজনীয় সাহায্য দেবেন। সরকারি ছুটির দিন ব্যতীত প্রতি রবিবার থেকে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই হেল্পলাইন সার্ভিস চালু থাকবে।

গত ১৮ সেপ্টেম্বর প্রধান বিচারপতি ড. সৈয়দ রেফাত আহমেদ সুপ্রিম কোর্টে কর্মরত সহকারী রেজিস্ট্রার হতে তদূর্ধ্ব পদমর্যাদার সব কর্মকর্তার উদ্দেশে বিচারপ্রার্থী জনগণের জন্য সেবা সহজকরণসহ সুপ্রিম কোর্টের সব কর্মকর্তা-কর্মচারীর পেশাগত কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে ১২ দফা নির্দেশনা দেন। তারই ধারাবাহিকতায় বিচারপ্রার্থী জনগণের সুবিধার্থে সুপ্রিম কোর্ট প্রশাসনের বিভিন্ন শাখা প্রদত্ত সেবাসমূহ নিশ্চিতকরণ ও সেবা সহজকরণের লক্ষ্যে হেল্পলাইন চালুর এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর