বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

কারাগারে হামলার শিকার সাবেক এমপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের ভিতরে রাজশাহী-৪ (বাগমারা) আসনের সাবেক এমপি এনামুল হকের ওপর হামলা হয়েছে। গতকাল সন্ধ্যায় এ ঘটনা ঘটে। রাতেই তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। কারাসূত্র জানান, গ্রেপ্তারের পর তিনি কারাগারের যে সেলে আছেন, ওই সেলের কয়েকজন কয়েদি তাঁর ওপর হামলা চালিয়েছেন। রাজপাড়া থানার উপপরিদর্শক কাজল নন্দী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানান, রাতে সাবেক এমপি এনামুল হককে কারাগার থেকে রামেক হাসপাতালে নিয়ে আসা হয়। কারাগারের ভিতরে তাঁর ওপর কয়েকজন কয়েদি হামলা করেছেন। তখন ধস্তাধস্তির ঘটনা ঘটে।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জাহিদ জানান, তাঁর মাথায় আঘাতের চিহ্ন ছিল। কয়েদিরা তাঁকে মারধর করেছেন বলে কারারক্ষীরা জানিয়েছেন। প্রথমে তাঁকে কারা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।  অবস্থার অবনতি হলে কারা কর্তৃপক্ষ রামেক হাসপাতালে স্থানান্তর করেন। এখানে চিকিৎসা দিয়ে আবার কারাগারে পাঠানো হয়েছে। ১৬ সেপ্টেম্বর রাজধানীর আদাবরে নিজ বাড়ি থেকে এনামুল হককে গ্রেপ্তার করে র‌্যাবের একটি দল।

৫ আগস্ট বাগমারায় ছাত্র-জনতার আন্দোলনে হামলা ও বিস্ফোরকদ্রব্য আইনের মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাঁকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় আসামিপক্ষের আইনজীবীরা তাঁর জামিন আবেদন করেন। ২৩ সেপ্টেম্বর তাঁর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

এনামুল হক রাজশাহী-৪ আসন থেকে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন। তবে ২০২৪ সালে মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে পরাজিত হন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর