শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
নৌপরিবহন উপদেষ্টা

দক্ষ নাবিক তৈরিতে শীর্ষ হতে পারে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

দক্ষ নাবিক তৈরিতে শীর্ষ হতে পারে বাংলাদেশ

নৌপরিবহন এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, বাংলাদেশ দক্ষ নাবিক তৈরিতে বিশ্বের মধ্যে অন্যতম শীর্ষ স্থান অর্জনকারী দেশ হিসেবে পরিগণিত হওয়ার সক্ষমতা রাখে। গতকাল রাজধানীর আগারগাঁওয়ে নৌপরিবহন অধিদপ্তর কর্তৃক ওয়ার্ল্ড মেরিটাইম ডে-২০২৪ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর মোহাম্মদ মাকসুদ আলমের সভাপতিত্ব নৌপরিবহন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব সঞ্জয় কুমার বণিক বিশেষ অতিথি ছিলেন।

উপদেষ্টা সাখাওয়াত বলেন, দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলনের ফলেই আজ দেশকে নতুন করে গড়ার সুযোগ সৃষ্টি হয়েছে। আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে এ সুযোগ কাজে লাগাতে হবে। আমাদের সামুদ্রিক মানচিত্র অত্যন্ত বৈচিত্র্যময়। আমাদের রয়েছে বৃহত্তম অভ্যন্তরীণ নৌপথ, বিশাল বঙ্গোপসাগর এবং অবশ্যই আমাদের রয়েছে দক্ষ নাবিক।

তিনি আরও বলেন, আমাদের মেরিন একাডেমিগুলো অত্যন্ত আধুনিক ও আন্তর্জাতিক মানের। বাংলাদেশের পাঁচটি মেরিন একাডেমি থেকে দক্ষ ও মেধাবী নাবিকদের প্রশিক্ষণ প্রদান করা হচ্ছে। এসব প্রতিষ্ঠানকে আরও কীভাবে উন্নত করা যায়, সেগুলো নিয়ে আমরা প্রতিদিনই কাজ করছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর