সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

গণতন্ত্রের সূচনার জন্য দ্রুত নির্বাচন দরকার : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্রের সূচনার জন্য দ্রুত নির্বাচন দরকার : গয়েশ্বর

গণতন্ত্রের সূচনার জন্য যত দ্রুত সম্ভব জাতীয় নির্বাচন অনুষ্ঠানের তাগিদ দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, দ্রুত নির্বাচন দরকার। সেই নির্বাচনে সব মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে দেশে গণতন্ত্রের নতুন পথচলা শুরু হবে। তিনি আরও বলেন, আশা করি, সবার আন্দোলন ও সংগ্রাম আমলে নিয়ে এই সরকার আমাদের বিগত স্বৈরাচার আমলের সব মামলার হাজিরা থেকে রেহাই দেবে। গতকাল ‘জিয়া মঞ্চের’ ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন শেষে গয়েশ্বর রায় এসব কথা বলেন।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, বর্তমান অন্তর্বর্তী সরকার কোনো রাজনৈতিক দলের সরকার নয়, এই সরকার ছাত্র-জনতার আন্দোলনের ফসল। যারা আজকে সরকারে আছেন, প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসসহ সবাই অরাজনৈতিক। কাজেই আমরা বিশ্বাস করি, তারা রাজনৈতিক ব্যাপারে হস্তক্ষেপ না করে গণতন্ত্রের চলার পথকে সুগম করবেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শারদীয় দুর্গাপূজা কেন্দ্র করে দেশকে অস্থিতিশীল করার চক্রান্ত চলছে। ৫ আগস্টের পরাজিত শক্তিরা বসে নেই। তারা একটা নাশকতা করার চেষ্টা করবে। কিন্তু এ চক্রান্ত সফল হবে না। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী দুর্গাপূজায় আমরা বিভিন্ন এলাকায় পাহারা দেব। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, দলের স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপুসহ জিয়া মঞ্চের নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর