মঙ্গলবার, ১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

ড. মোশাররফের জন্মদিন আজ

নিজস্ব প্রতিবেদক

ড. মোশাররফের জন্মদিন আজ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী বিশিষ্ট মুক্তিযোদ্ধা ড. খন্দকার মোশাররফ হোসেনের ৭৯তম জন্মদিন আজ। তিনি ১৯৪৬ সালের ১ অক্টোবর কুমিল্লার দাউদকান্দি উপজেলার গয়েশপুর গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ড. মোশাররফ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূ-তত্ত্ব বিভাগের সাবেক অধ্যাপক ও চেয়ারম্যান, গবেষক, প্রথিতযশা ভূ-বিজ্ঞানী, লেখক ও কলামিস্ট। বর্ণাঢ্য রাজনৈতিক ও কর্মবহুল জীবনে তাঁর ঝুলিতে অর্জনের ভাণ্ডার বিশাল। ৩ মেয়াদে মন্ত্রী ও চারবার এমপি থাকাকালে নির্বাচনি এলাকায় দাউদকান্দি পৌরসভা ও নতুন উপজেলা তিতাস প্রতিষ্ঠা, মেঘনা উপজেলা বাস্তবায়ন, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ, রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট নির্মাণ, গ্রামীণ অবকাঠামো খাতসহ সর্বক্ষেত্রে সহস্রাধিক কোটি টাকার যুগান্তকারী উন্নয়ন করেছেন।

তামাক নিয়ন্ত্রণ আইন প্রণয়ন ও মৎস্য খাতসহ বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য তিনি দেশ-বিদেশে স্বর্ণপদকসহ প্রচুর সম্মাননায় ভূষিত হয়েছেন।

জন্মদিনে এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, আওয়ামী ফ্যাসিস্ট সরকারকে হটাতে দীর্ঘ ১৬ বছর আন্দোলন করেছি, অনেক নির্যাতিত হয়েছি। ছাত্র-জনতার তীব্র আন্দোলনে শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়েছেন। আমি অসুস্থ ছিলাম, আল্লাহ আমাকে সুস্থ করেছেন। রাষ্ট্রীয় শাসনব্যবস্থার এই পরিবর্তন দেখার সুযোগ দেওয়ার জন্য মহান আল্লাহর কাছে শুকরিয়া জানাচ্ছি। আগামী দিনগুলোতে দেশ ও জনগণের কল্যাণে যাতে নিয়োজিত থাকতে পারি এজন্য আল্লাহর কাছে সহায়তা চেয়েছেন।

সর্বশেষ খবর