বুধবার, ২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
মাউশি কর্মকর্তাকে লাঞ্ছনা

রাজশাহীতে যুবদল ছাত্রদলের দুই নেতা বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

মাধ্যমিক ও উচ্চশিক্ষা (মাউশি) অধিদপ্তরের রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের পরিচালককে কার্যালয় থেকে বের করে দেওয়ার অভিযোগে যুবদল ও ছাত্রদলের সাবেক দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। সোমবার রাতে রাজশাহী মহানগর বিএনপি এক চিঠিতে এ তথ্য জানায়। বহিষ্কৃতরা হলেন আবুল কালাম আজাদ সুইট ও তোরাব আলী পারভেজ। তাদের বিএনপির প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। আবুল কালাম আজাদ রাজশাহী মহানগর যুবদলের সাবেক সভাপতি। তিনি বিএনপির কোনো পদে নেই। তবে তিনি বিএনপি নেতা হিসেবেই পরিচিত। আর তোরাব আলী ছাত্রদলের রাজশাহী কলেজ শাখার সাবেক সাধারণ সম্পাদক।

গত রবিবার বিকালে একদল তরুণ মাউশির আঞ্চলিক পরিচালক অধ্যাপক বিশ্বজিৎ ব্যানার্জির অফিসে যান। এ সময় তারা ‘আমরা স্থানীয়’ পরিচয় দিয়ে পরিচালককে কার্যালয় থেকে বের হয়ে যাওয়ার জন্য চাপ দেন। একপর্যায়ে তিনি মাউশির মহাপরিচালককে কল করার জন্য ফোন হাতে নেন। কিন্তু ওই তরুণরা তাকে ফোন করতে বাধা দেন। চাপের মুখে অধ্যাপক ব্যানার্জি কার্যালয় থেকে বের হয়ে যান। এর পর ওই তরুণরা কার্যালয়ে তালা দেন।

জড়িত তরুণরা যুবদলের সাবেক নেতা আবুল কালাম আজাদের অনুসারী বলে অভিযোগ উঠেছে। অভিযোগ প্রসঙ্গে আবুল কালাম আজাদ বলেন, ‘ওরা কেউ আমার লোক না। তারা সাধারণ ছাত্র-জনতা। তারা দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেছে। এতে আমার সমর্থন ছিল। এটা যদি আমার অপরাধ হয়, তাহলে অপরাধ। এ কারণে আমাকে বহিষ্কার করলে তা দলের জন্যই দুঃখজনক।’ বিএনপির কোনো পদে না থাকলেও দলটি কীভাবে তাকে বহিষ্কার করে- এ বিষয়েও প্রশ্ন তোলেন তিনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর