বৃহস্পতিবার, ৩ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

নাবিল গ্রুপের স্থাপনা উচ্ছেদে নোটিস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে তোলা স্থাপনা উচ্ছেদে নাবিল গ্রুপকে নোটিস দেওয়া হয়েছে। মঙ্গলবার নাবিল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান নাবা ডেইরি অ্যান্ড ক্যাটল ফার্মকে নোটিসটি দিয়েছে রাজশাহী সড়ক বিভাগ। রাজশাহীর সড়ক উপবিভাগ-২ এর উপবিভাগীয় প্রকৌশলী রেজওয়ানা করিম স্বাক্ষরিত ওই নোটিসে সরকারি জায়গা দখল করে নির্মাণ করা স্থাপনা অপসারণের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

নোটিসে বলা হয়েছে, ‘সড়ক ও জনপথ অধিদপ্তরের অধীন রাজশাহী শহর বাইপাস সড়কের সরকারি জায়গা আপনার (নাবিল গ্রুপ) প্রতিষ্ঠান অবৈধভাবে দখল ও স্থাপনা নির্মাণ করেছেন। এতে সড়ক নিরাপত্তা বিঘিœত হচ্ছে। উপরন্তু বালু দিয়ে রাস্তার জায়গা ভরাটের কারণে পানিপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে।

এ ছাড়াও নিরাপদ সড়ক পরিবহন নিশ্চিতকরণে  হাই কোর্ট বিভাগের ২৫ দফার নির্দেশনার ৩, ৪ ও ৫ নম্বর দফার নির্দেশনা অমান্য হচ্ছে, বিধায় মহাসড়ক সংলগ্ন সরকারি জমিতে অবৈধভাবে নির্মিত স্থাপনা নিজ খরচে অপসারণ বা সরিয়ে নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হলো।’ উল্লেখ্য, রাজশাহীর পবা উপজেলার হরিয়ান মৌজার মাহিন্দ্রা এলাকায় নাবিল গ্রুপের দুটো অঙ্গপ্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে নাবা ডেইরি অ্যান্ড ক্যাটল ফার্ম নিজেদের কেনা ২১ বিঘা জমিতে ব্যবসায়িক যাত্রা শুরু করে ২০২০ সালের দিকে। কয়েক বছর পর কেনা সীমানার গন্ডি পেরিয়ে সড়ক ও জনপথের অধিগ্রহণ করা সরকারি জায়গার একাংশ দখল করে সেখানে স্থাপনা নির্মাণ করে।

সর্বশেষ খবর