শুক্রবার, ৪ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

নতুন মামলায় গ্রেপ্তার আনিসুল জ্যোতি কারাগারে

সাবেক এমপি রোজীকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা ও বাড্ডা থানার উপপরিদর্শক নাজমুল হুদা ১০ দিনের রিমান্ড আবেদন করেন

আদালত প্রতিবেদক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর বাড্ডা এলাকায় মো. সিরাজুল ব্যাপারী হত্যা মামলায় সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি এবং নরসিংদী জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদবিষয়ক সম্পাদক ড. ইঞ্জিনিয়ার মাসুদা সিদ্দিক রোজীর দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

এদিকে সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে বাড্ডা থানার নতুন এক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল পুলিশের আবেদন মঞ্জুর করে আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। এদিন সাবেক এমপি রোজীকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তদন্ত কর্মকর্তা ও বাড্ডা থানার উপপরিদর্শক নাজমুল হুদা ১০ দিনের রিমান্ড আবেদন করেন।

এদিকে আন্দোলন চলাকালে রাজধানীর বাড্ডা থানা এলাকায় আল-আমিন হোসেন নামে এক ব্যক্তিকে হত্যা মামলায় সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার দেখিয়েছেন আদালত। গতকাল মামলার তদন্ত কর্মকর্তা বাড্ডা থানার উপপরিদর্শক মো. আহসান হাবিব তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করেন।

গার্মেন্টস কর্মী আশরাফুল ইসলামকে হত্যার অভিযোগে আশুলিয়া থানার মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ছেলে শাফি মোদ্দাসের খান জ্যোতিকে রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ঢাকার অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কে এম মহিউদ্দিনের আদালত এ আদেশ দেন। এদিন রিমান্ড শেষে জ্যোতিকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত ২৯ সেপ্টেম্বর এ মামলায় তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে ১৩ সেপ্টেম্বর দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানী উত্তরার একটি বাসা থেকে জ্যোতিকে গ্রেপ্তার করে ঢাকা জেলা পুলিশ। এরপর আশুলিয়া থানার একটি হত্যাচেষ্টা মামলায় ১৪ সেপ্টেম্বর শুনানি শেষে আদালত তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর