শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
হোসেন জিল্লুর রহমান

আবু সাঈদের আত্মত্যাগ, বাংলাদেশকে উৎসাহিত করেছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

আবু সাঈদের আত্মত্যাগ, বাংলাদেশকে উৎসাহিত করেছে

সাবেক উপদেষ্টা, অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান বলেছেন, প্রত্যন্ত অঞ্চলেও উন্নতমানের সেবা পৌঁছে দেওয়া দরকার। কেন এমন হবে যে সবচেয়ে ভালো সেবাটা শুধু ঢাকা শহরেই পাওয়া যাবে। কেন পীরগঞ্জে পাওয়া যাবে না। মানুষের যে আকাক্সক্ষা, সেই আকাক্সক্ষাগুলো যদি পূরণ না করি। তাহলে দায়বদ্ধতা থেকে মুক্তি পাওয়া যাবে না। আবু সাঈদের আত্মত্যাগ, দেশকে এক ধরনের উৎসাহিত করেছে। সেই উৎসাহিত করাটাকে আমাদের সম্মান জানানো তখনই স্বার্থকর হবে। যখন তাদের এ প্রয়োজনগুলো আমরা মেটাতে পারব। গতকাল রংপুরের পীরগঞ্জে শহীদ আবু সাঈদ হেলথ ক্যাম্পের উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. শওকত আলী, শহীদ আবু সাঈদের পিতা আবুল কাশেম, রংপুর জেলা বিএনপির আহ্বায়ক সাইফুল ইসলামসহ প্রশাসন ও স্বাস্থ্যসেবা নিতে আসা মানুষ। উপজেলার জাফরপাড়া দারুল উলুম কামিল মাদরাসায় দুই দিনব্যাপী এ ক্যাম্পের আয়োজন করে পাওয়ার অ্যান্ড পার্টিসিপেশন রিসার্চ সেন্টার (পিপিআরসি)। সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে ক্যাম্পে স্বাস্থ্যসেবা নিতে ভিড় জমান শত শত নারী পুরুষ ও শিশু। ক্যাম্পের ১৪টি বুথ থেকে স্বাস্থ্যসেবায় প্রেসক্রিপশন ও বিনামূল্যে ওষুধ সরবরাহ করা হয়। আজ শনিবার বেলা ৩টা পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে। এতে ক্রিকস, ড. মতিন আমরা কমিউনিটি হাসপাতাল, ব্র্যাক, পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, জাফরপাড়া কামিল মাদরাসা, পীরগঞ্জ সন্ধানী, সিএমসি ইউনিট, ড. হাসান জিল্লুর রহিম, স্যান হোসে, ক্যালিফোর্নিয়া, সড়ক ও জনপথ অধিদপ্তর, স্বাস্থ্য অর্থনীতি ইউনিট, স্কয়ার ফার্মাসিউটিক্যালস, বুনন নিটিং লিমিটেড, এশিয়ান গ্রুপ, শহীদ আবু সাঈদের পরিবার অংশ গ্রহণ করে। এ সময় মেডিসিন, হার্ট, কিডনি, শিশু, চক্ষু, হেড নেক এ থ্রোট, গাইনি, অর্থোপেডিকস, স্কিনসহ নানা রোগের চিকিৎসাসেবার প্রেসক্রিপশন এবং কিছু কিছু ওষুধ বিনামূল্যে সরবরাহ করা হয়।

অর্থনীতিবিদ ড. হোসেন জিল্লুর রহমান আরও বলেন, ঢাকা চট্টগ্রাম এবং রংপুরের মেডিকেল টিম এ স্বাস্থ্যসেবা ক্যাম্পে সম্পৃক্ত। এখানে জটিল রোগসহ বিভিন্ন রোগের বিশেষজ্ঞ ডাক্তাররা রয়েছেন। আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে যারাই সেবা নিতে আসবেন তাদের সেই চাহিদা যেন আমরা পূরণ করতে পারি। তিনি ভবিষ্যতে এ ধরনের আরও ক্যাম্প পরিচালনার কথা জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর