শনিবার, ৫ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

সুনামগঞ্জে জমি নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত ১৫

সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের দিরাই উপজেলার মাতারগাঁও গ্রামে খাস জমির দখল নিয়ে সংঘর্ষে নইমুল ইসলাম (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। গতকাল জুমার পর এ সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, স্থানীয় হাওরের অনাবাদি খাস জমি নিয়ে মাতারগাঁও গ্রামের মকবুল লন্ডনি ও দারা মিয়ার লোকজনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে গতকাল জুমার পর খাস জমির দখল নিতে উভয় পক্ষের লোকজন আগ্নেয়াস্ত্রসহ বিভিন্ন রকমের অস্ত্র নিয়ে সংঘর্ষ জড়িয়ে পড়ে। এ সময় দারা মিয়া পক্ষের নইমুল ইসলাম ঘটনাস্থলে নিহত হন। তিনি প্রতিপক্ষের আগ্নেয়াস্ত্রের গুলিতে মারা গেছেন বলে দাবি করে নইমুল ইসলামের পরিবার। জগদল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হুমায়ুন রশীদ জানান, খাস জমি নিয়ে দারা মিয়া ও মকবলু লন্ডনির লোকদের মধ্যে বিরোধ অনেক আগের। এ নিয়ে অনেকবার সালিশ হয়েছে। এর জেরে গোলাগুলিতে একজন মারা গেছেন বলে জানতে পেরেছি।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক বলেন, নিহত ব্যক্তির লাশ ময়নাতদন্তের জন্য সুনামগঞ্জ সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি শান্ত রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর