শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা
ইসলামী যুব আন্দোলন

যানজট নিরসনে ব্যর্থ হলে বিক্ষোভ মিছিল করব

নিজস্ব প্রতিবেদক

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বলেছেন, আপনারা যদি যানজট নিরসনে ব্যর্থ হন, ফুটপাত মুক্ত করতে ব্যর্থ হন, অবৈধ পার্কিং ঠেকাতে ব্যর্থ হন তাহলে আমরা বিক্ষোভ মিছিল করব। এরপরও যদি ব্যর্থ হন, তাহলে আমরা আরও কর্মসূচি দিতে বাধ্য হব। গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ (ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ) আয়োজিত তীব্র যানজটে বিপর্যস্ত রাজধানী : নিরসনের দাবিতে মানববন্ধনে তিনি এ কথা বলেন। মাওলানা মুহাম্মদ নেছার উদ্দিন বলেন, দীর্ঘ সময় আমরা একটা ফ্যাসিস্ট সরকারের অধীনে ছিলাম। আমরা মুখ খুলতে পারতাম না। আজ তারা এলাকা ছেড়ে, দেশ ছেড়ে পালিয়েছে।

এই মুহূর্তেও যদি অন্তর্বর্তী সরকার নগরবাসীর চাহিদা পূরণ করতে ব্যর্থ হয়, তাহলে এর দায় তারা কোনোভাবেই এড়াতে পারবেন না।

তিনি বলেন, ঢাকা শহরের বিভিন্ন জায়গায় রাস্তার যে দুরাবস্থা, এটাই নগরীতে যানজটের অন্যতম কারণ বলে আমরা মনে করি। তাই ঢাকা শহরের রাস্তা যানজট মুক্ত করতে সরকারের প্রতি উদাত্ত আহ্বান থাকবে সর্বপ্রথমে এই রাস্তাগুলো উদ্ধারের পরিকল্পনা নিতে হবে। রাস্তার ওপর থেকে সব দোকানপাট উচ্ছেদ করতে হবে, পার্কিং বন্ধ করতে হবে।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের প্রচার ও দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা আহাম্মদ আবদুল কাইয়ুম বলেন, যানজটের কারণে রাস্তায় অসুস্থ রোগীরা মারা যাচ্ছে। এই যে একটা অবস্থা এটা কারা তৈরি করল? আমি সেদিন দেখলাম যাত্রাবাড়ীতে রাস্তার মাঝখানে একটা গাড়ি নষ্ট হয়ে আছে। প্রতিদিনই বিভিন্ন রাস্তায় এরকম গাড়ি নষ্ট হচ্ছে। তাহলে বোঝা যাচ্ছে এরাই চক্রান্তকারী; রাস্তায় ফিটনেসবিহীন গাড়ি নামিয়ে পরিকল্পিতভাবে যানজট সৃষ্টি করে মানুষকে বিষিয়ে তুলছে বর্তমান সরকারের প্রতি।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের দক্ষিণের সভাপতি আল-আমিন সোহাগের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এইচ এম ইকবালের পরিচালনায় মানববন্ধনে এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মুফতি মানসুর আহমেদ সাকিসহ অন্যরা।

সর্বশেষ খবর