শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

রাজশাহীতে কাটা ইলিশ বেচাকেনা শুরু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে আনুষ্ঠানিকভাবে কাটা ইলিশ বিক্রির কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গতকাল বেলা ১১টার পর থেকে সাহেববাজার মাছপট্টিতে সুস্বাদু এ মাছ কেটে টুকরো টুকরো করে বেচাকেনা শুরু হয়। আর এ উদ্যোগ নিয়েছে সাহেববাজার মৎস্য ব্যবসায়ী সমিতি। এ কাজে সাহেববাজার মৎস্য ব্যবসায়ীদের সহযোগিতা করছে রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদ ও ব্যবসায়ী ঐক্য পরিষদ।

রাজশাহী ব্যবসায়ী সমন্বয় পরিষদের সাধারণ সম্পাদক সেকেন্দার আলী জানান, ইলিশ মাছ কেটে টুকরো টুকরো করে বিক্রির উদ্যোগ দেশে এই প্রথম যা রাজশাহী থেকে শুরু হলো। কেজি হিসেবে মাছের দাম ধরা হবে। কেটে তার অংশ হিসেবে যে দাম পড়বে, ক্রেতার কাছ থেকে তাই নেওয়া হবে। কেউ এক টুকরোও কিনতে পারবেন।

তিনি আরও জানান, স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে ব্যতিক্রমী এ উদ্যোগ নেওয়া হয়েছে। এখন দুর্গোৎসব চলছে। এ সময়ে কেটে ইলিশ মাছ বিক্রির জন্য ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করেছেন। ইলিশ ব্যবসায়ীরাও এতে সম্মত হয়েছেন।

রাজশাহীর বাজারে ৩০০ গ্রাম ওজনের প্রতিটি ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ টাকায়, ৫০০ গ্রাম ওজনের ইলিশ এক হাজার ১০০ টাকায়, ৮০০ গ্রাম ওজনের এক হাজার ৫০০ টাকায়, এক কেজি ওজনের ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার ৬০০ টাকা কেজি এবং এক কেজির উপরের ইলিশ ২ হাজার ১০০ টাকা দরে।

সর্বশেষ খবর