শনিবার, ১২ অক্টোবর, ২০২৪ ০০:০০ টা

পূজামণ্ডপে হিন্দুধর্মের মন্ত্র পাঠ করলেন জামায়াত নেতা

ঝিনাইদহ প্রতিনিধি

দুর্গামন্ডপে হিন্দুধর্মের বেদ ও পুরাণ থেকে মন্ত্র পাঠ করেছেন জামায়াতে ইসলামীর ঝিনাইদহ জেলা নায়েবে আমির অধ্যাপক মতিয়ার রহমান। বৃহস্পতিবার রাত ১০টার দিকে কোটচাঁদপুর পৌরসভাধীন বাজেবামনদহ হরিতলা তালপাড়া পূজা মন্দিরে হিন্দু সম্প্রদায়ের সঙ্গে শুভেচ্ছা বিনিময় শেষে এক বক্তব্যে তিনি হিন্দুধর্মীয় গ্রন্থ বেদ ও পুরাণ থেকে কয়েকটি মন্ত্র পাঠ করেন। সে সময় হিন্দু সম্প্রদায়ের নর-নারীরা শঙ্খ ও উলুধ্বনি দিয়ে তাকে অভিবাদন জানান।

জানা যায়, প্রায় চার দশক ধরে দেশের বিভিন্ন এলাকায় ওয়াজ মাহফিলসহ ধর্মীয় আলোচনা সভায় বক্তব্য দিয়ে আসছেন এই জামায়াত নেতা। তিনি ওইসব অনুষ্ঠানে ইসলাম ধর্মের পাশাপাশি অন্যান্য সম্প্রদায়ের ধর্মীয় গ্রন্থ  বেদ, পুরাণ, বাইবেল থেকে শুরু করে বিভিন্ন তথ্য ও উপাত্ত তুলে ধরে বক্তব্য দেন।

জামায়াতে ইসলামীর জেলা আমির আলী আজম মোহাম্মদ আবু বকর বলেন, মতিয়ার সাহেব বিভিন্ন সভা-সেমিনার ও আলোচনা সভায় দীর্ঘদিন ধরে ইসলাম ধর্মের পাশাপাশি হিন্দু ও খ্রিস্টান ধর্মের বিভিন্ন গ্রন্থ নিয়ে আলোচনা করেন। দেশের চলমান পরিস্থিতিতে তার এই বক্তব্য সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার কাজ করছে। আগামী দিনের জন্য সুন্দর বার্তা দিচ্ছে বলে আমি মনে করি।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর