১০ ফেব্রুয়ারি, ২০২০ ০৮:২১

করোনা আতঙ্ক: দূর থেকে সন্তানকে আলিঙ্গন মায়ের! (ভিডিও)

অনলাইন ডেস্ক

করোনা আতঙ্ক: দূর থেকে সন্তানকে আলিঙ্গন মায়ের! (ভিডিও)

সংগৃহীত ছবি

রোগীর সেবা করাই প্রধান ধর্ম নার্সের। কখনও কখনও প্রয়োজন পড়লে বাইরের জগতের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করে পেশাগত কাজে নিজেদের জড়িয়ে ফেলতে হয়। সম্প্রতি এরকম একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে পেশার খাতিরে নিজের মেয়েকেও কাছে এসে ছুঁয়ে দেখছেন না মা। বরং নিজের সন্তানকে দেখে হাত বাড়িয়ে দূর থেকে আলিঙ্গন করলেন।

করোনাভাইরাসের জেরে ইতোমধ্যে চীনে জারি রয়েছে সতর্কতা। আর এই ভাইরাস আক্রান্তদের চিকিৎসার কারণে বাইরের জগতের সঙ্গে কার্যত সব সম্পর্ক ছিন্ন সেখানকার চিকিৎসক এবং নার্সদের। ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, মায়ের স্নেহ না পেয়ে অঝোরে কেঁদে চলছে এক শিশু। কিন্তু সন্তানকে স্পর্শ না করে শিশুর কান্না থামাতে অসমর্থ মা। আর তাই ভালবেসে দূর থেকে নিজের সন্তানকে দূর থেকে আলিঙ্গন করছেন ওই নার্স।

এর পাশাপাশি ভাইরাল হওয়া ওই ভিডিওতে ওই নার্সকে কোথা বলতেও শোনা গেছে। ওই নার্স তার সন্তানকে জানিয়েছেন যে, তিনি এক দুষ্টু দানবের সঙ্গে লড়াই করছেন, তাকে মেরেই বাড়ি ফিরবেন। মায়ের জন্য সন্তান কিছু খাবারও নিয়ে এসেছিল। কিন্তু তা মায়ের থেকে কিছুটা দূরে রেখে যেতে ফিরতে হয়েছে তাকে। যেহেতু এই করোনাভাইরাস নিঃশ্বাস প্রশ্বাসের সঙ্গে ছড়িয়ে পড়ছে তাই দূর থেকেই সন্তানকে আদর করতে হয়েছে মাকে।

সূত্রের খবর, নোবেল করোনাভাইরাস নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৯০৮ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্ত সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ১৭১ জন। চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন জানিয়েছে, নতুন করে এ ভাইরাসে আক্রান্ত তিন হাজার ৬২ জন। একদিনেই মারা গেছে ৯৭ জন। গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর করোনাভাইরাস ছড়িয়ে পড়ে। মহামারী আকার ধারণ করায় বিশ্বব্যাপী স্বাস্থ্য খাতে জরুরি অবস্থা জারি করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।


বিডি প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

সর্বশেষ খবর