২৭ জুন, ২০২১ ০২:১১

বরিশালের শের-ই বাংলা মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

বরিশালের শের-ই বাংলা মেডিকেলে ২৪ ঘণ্টায় করোনায় ৬ জনের মৃত্যু

বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে একদিনে ৬ জনের মৃত্যু হয়েছে। মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে বেড়েছে করোনা শনাক্তের হার। এই পরিস্থিতিকে ভয়াবহ বলে উল্লেখ করে কঠোরভাবে স্বাস্থ্যবিধি প্রতিপালনের আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য কর্মকর্তারা। 

হাসপাতালের করোনা তথ্য সংরক্ষণ রেকর্ড থেকে জানা যায়, শুক্রবার দিবাগত রাত থেকে শনিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত করোনা ওয়ার্ডে ৬ জনের মৃত্যু হয়েছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ১১টার মধ্যে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তারা। সকলেই ছিলেন মুমূর্ষু। পর্যাপ্ত আইসিইউ সাপোর্টের অভাবে তাদের মৃত্যু হয়েছে বলে অনুযোগ করেন স্বজনরা। 

২৪ ঘণ্টায় করোনায় যাদের মৃত্যু হয়েছে তারা হলেন- গনি ব্যাপারী (৬৫), রুহুল আমীন (৬০), সুখরঞ্জন অধিকারী (৭০), নুরুল ইসলাম (৬৭), মনোয়ারা বেগম (৫০) ও রিজিয়া বেগম (৬০)। মৃত ৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

শনিবার নতুন ভর্তি হয়েছে ২২ জন। ছাড়পত্র পেয়েছেন ১৪ জন। ভর্তি ছিলো ৯৭ জন রোগী।

এদিকে শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে লাফিয়ে বাড়ছে করোনা শনাক্তের হার। শনিবার (২৬ জুন) রাত সোয়া ১০টায় প্রকাশিত রিপোর্টে ১৮৮ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৪.৮০ ভাগ। এর আগে ২৫ জুন ২৯.১০ ভাগ, ২৪ জুন ৪৪.৪৪ ভাগ এবং ২৩ জুন ৩৩.৩৩ ভাগের করোন শনাক্ত হয়েছে। 

দ্বিতীয় ঢেউয়ে সর্বোচ্চ ৫২.২০ ভাগ করোনা শনাক্তের রেকর্ড হয়েছিলো শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে। মেডিকেলে কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন এই তথ্য নিশ্চিত করেছেন। 

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক কার্যালয়ের সহকারী পরিচালক ডা. শ্যামল কুমার মিত্র জানান, বরিশাল বিভাগে শনিবার করোনা শনাক্তের হার ছিলো ২৭.০৪ ভাগ। 

বিডি প্রতিদিন/ মজুমদার 

সর্বশেষ খবর