৩ আগস্ট, ২০২১ ১৬:৩৬

সংক্রমণ বাড়ায় আবারও উহানবাসীর করোনা পরীক্ষা করবে চীন

অনলাইন ডেস্ক

সংক্রমণ বাড়ায় আবারও উহানবাসীর করোনা পরীক্ষা করবে চীন

ফাইল ছবি

চীনের উহানে আবারও করোনাভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতিতে উহানবাসীর ফের করোনা পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে চীনা প্রশাসন। উহান শহর কর্তৃপক্ষ আজ মঙ্গলবার এই তথ্য দিয়েছে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

শহরটির প্রশাসন গতকাল আরও জানায়, চীনের অন্যান্য প্রদেশ থেকে উহানে কাজ করতে আসা সাতজন অভিবাসী শ্রমিকের শরীরে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। দীর্ঘ এক বছরেরও বেশি সময় পরে শহরটিতে ভাইরাসের নতুন সংক্রমণ শনাক্ত হলো। এরপরই শহরের সকল বাসিন্দাকে বাড়ির ভেতরে অবস্থানের নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ হয়েছে গণপরিবহন। নমুনা পরীক্ষার কাজও শুরু হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরেই প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছিল। পরে তা চীনের সীমান্ত টপকে বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। যদিও বিশ্বের অন্যান্য দেশের তুলনায় সবার আগে সংক্রমণ নিয়ন্ত্রণে আনে চীন। তবে এক বছর পরে ফের সেখানে সংক্রমিত রোগীর খোঁজ মিলল।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার পরিসংখ্যানের ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় চীনে ৯৮ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটিতে এখন পর্যন্ত ৯৩ হাজার ১০৩ জন করোনায় আক্রান্ত এবং ৪ হাজার ৬৩৬ জন মারা গেছেন।

 

বিডি প্রতিদিন / অন্তরা কবির 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর