১৯ আগস্ট, ২০২১ ১০:১১

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৪৮, মৃত্যু ৬

অনলাইন ডেস্ক

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত আরও ৩৪৮, মৃত্যু ৬

প্রতীকী ছবি

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৩৪৮ জনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এসময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৬ জনের। নতুন করে করোনায় আক্রান্তদের মধ্যে ২০২ জন চট্টগ্রাম মহানগর এলাকার এবং ১৪৬ জন বিভিন্ন উপজেলা এলাকার। এছাড়া মারা যাওয়া ৬ জনের মধ্যে ৪ জন মহানগরের এবং ২ জন বিভিন্ন উপজেলার।

বৃহস্পতিবার (১৯ আগস্ট) সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, এদিন অ্যান্টিজেন টেস্ট সহ চট্টগ্রামে ১১টি ল্যাবে ২ হাজার ৫৯২টি নমুনা পরীক্ষা করা হয়। করোনা সংক্রমণের হার নিম্নমুখী হলেও এখনও মৃত্যুহার অপরিবর্তিত রয়েছে। অসচেতনতা এবং জ্বর সর্দি কাশিকে গুরুত্ব না দেওয়ার কারণের মৃত্যু হার বাড়ছে।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, চট্টগ্রামে করোনায় মৃত্যুহারের কোনো পরিবর্তন হচ্ছে না। বিশেষ করে উপজেলাগুলোতে সার্বিকভাবে এ হার বেশি। গ্রামের লোকজন করোনাকে অবহেলা করার কারণে এ পরিস্থিতি। করোনা আক্রান্ত হওয়ার পর শুরুতে হাসপাতালে আসতে চান না অনেকে। পরে অবস্থা সংকটাপন্ন হলে তখনই হাসপাতালে আসেন। সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে আসলে অনেক ক্ষেত্রে রোগীকে বাঁচানো সম্ভব হয়ে ওঠে না।  


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর