২৯ আগস্ট, ২০২১ ০৯:৪৭

মমেকের করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

ময়মনসিংহ প্রতিনিধি

মমেকের করোনা ইউনিটে আরও ৮ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও আটজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনা শনাক্ত হয়ে এবং ছয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। 

রবিবার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন। 

তিনি জানান, শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় মারা যাওয়া দুইজনই ময়মনসিংহের। তারা হলেন- জেলার গফরগাঁওয়ের আব্দুর রশিদ (৯০) ও ফজিলা খাতুন (৭০)। 

এ ছাড়াও ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ছয়জনের মধ্যে ময়মনসিংহের তিনজন, নেত্রকোনার দুইজন ও গাজীপুরের একজন রয়েছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের এম এ খালেক (৮৫) বছর, মুক্তাগাছার আব্দুল হাই (৭৫), হালুয়াঘাটের আব্দুল মান্নান (৪৫), নেত্রকোনার মদনের হারুন অর রশিদ (৬৯), পূর্বধলার শামসুদ্দিন (৭০) ও গাজীপুরের শ্রীপুর উপজেলার রহিমা খাতুন (৮৫)। 

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটটে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৮৬ জন। এর মধ্যে ১৫ জন আইসিইউতে আছেন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ২৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০ জন। 

এদিকে জেলায় এক দিনে ৪৩৩ জনের নমুনা পরীক্ষায় ৮০ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৮.৪৮ শতাংশ বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর