১৩ অক্টোবর, ২০২১ ২১:৫৫

অনেকটা লোকচক্ষুর আড়ালে বির্পযস্ত ব্রিটেন

অনলাইন ডেস্ক

অনেকটা লোকচক্ষুর আড়ালে বির্পযস্ত ব্রিটেন

ব্রিটেনে প্রাণঘাতী করোনাভাইরাসের পরিস্থিতি এখনো মারাত্মক অবস্থায় বিরাজ করছে। পশ্চিম ইউরোপের মধ্যে দেশটিতে প্রতিদিন সবচেয়ে বেশি করোনা রোগী শণাক্ত করা হচ্ছে এবং মৃত্যুর হারও বেশি। বলা যায়- অনেকটা লোকচক্ষুর আড়ালে ব্রিটিশ সমাজ করোনায় ক্ষতবিক্ষত।

পুরো গ্রীষ্মজুড়ে করোনার ঢেউ তছনছ করেছে ব্রিটেনকে। সেসময় এই সতর্কতাও উচ্চারণ করা হয়েছে যে, আসছে শীতকালে পরিস্থিতি আরো খারাপ হতে পারে।

মঙ্গলবার ব্রিটেনে একদিনে ৪০ হাজার ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। পুরো ইউরোপজুড়ে কেবলমাত্র রোমানিয়া ও সার্বিয়ার অবস্থা এর চেয়ে নাজুক। কিন্তু পশ্চিম ইউরোপে ব্রিটেনের অবস্থা সবার চেয়ে খারাপ। অথচ ফ্রান্স, জার্মানি, স্পেন ও ইতালি সফলতার সঙ্গে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট মোকাবেলা করেছে।

ধনী দেশগুলোর মধ্যে ব্রিটেন এরইমধ্যে সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় জায়গা করে নিয়েছে। দেশটিতে এ পর্যন্ত এক লাখ ৬২ হাজার মানুষ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, ব্রিটেনে প্রতিদিন গড়ে এক মিলিয়নে ১.৭ জন মানুষ মারা যাচ্ছে যা ফ্রান্স ও জার্মানির চেয়ে প্রায় দ্বিগুণ আর নেদারল্যান্ডের চেয়ে পাঁচ গুণ। সূত্র: পাসটুর্ডে

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর