১৪ অক্টোবর, ২০২১ ১৫:৫৪

রংপুর বিভাগে কমতে শুরু করেছে করোনা সংক্রমণ

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুর বিভাগে কমতে শুরু করেছে করোনা সংক্রমণ

প্রতীকী ছবি

করোনা সংক্রমণ কমে যাওয়ায় রংপুর বিভাগের অধিকাংশ করোনা হাসপাতালে রোগীর সংখ্যা কমতে শুরু করেছে। অনেক হাসপাতালে অধিকাংশই বেডই খালি থাকছে। বিভাগের হাসপাতালগুলোতে প্রায় সাড়ে ১১’শ করোনা রোগীর চিকিৎসা সেবা দেয়ার ব্যবস্থা থাকলেও বৃহস্পতিবার পর্যন্ত  জেলার বিভিন্ন হাসপাতালে রোগী রয়েছেন মাত্র ৪২ জন। এতে স্বাস্থ্য বিভাগের কিছুটা স্বস্থি এসেছে। 

রংপুর স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাগেছে, রংপুর বিভাগের করোনা রোগীদের চিকিৎসা সেবার দেয়ার জন্য  বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৪১টি বেড রয়েছে।  এছাড়া সরকারি ২৬ টিসহ ৪৪টি আইসিইউ ও এইচডিইউ বেড রয়েছে ১১টি।  বৃহস্পতিবার  পর্যন্ত মোট রোগী ছিল ৪২ জন। এর মধ্যে  সাধারণ বেড়ে রোগী ছিল মাত্র ৩১ জন এবং আইসিইউতে ৬ জন,এইচডিইউ বেডে রোগী রয়েছেন ৫ জন। গাইবান্ধা ও ঠাকুরগাও জেলার হাসপাতালে রোগীর সংখ্যা শূন্য। রংপুরে ১০০ বেডের করোনা ডেলিকেডেট হাসপাতালে মাত্র  ২ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে। এছাড়া  আইসিইউতে  কোন রোগী নেই, পঞ্চগড়ে ১ জন, নীলফামারীতে ৩ জন, লালমনিরহাটে ১ জন, কুড়িগ্রামে ৬ জন, দিনাজপুরে জেনারেল বেডে ১৮ জন এবং আইসিইতে ৬ এবং এইচডিইউ বেডে ৫ জন রোগী চিকিৎসা নিচ্ছেন। 

এদিকে গত ২৪ ঘন্টায় রংপুর বিভাগের ৮ জেলায় মৃত্যুর হার ছিল শূন্য। বিভাগে করোনা আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ১ হাজার ২৩৪ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ২৮৭ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৯ জনের দেহে শনাক্ত হয়েছে। বিভাগে মোট ২ লাখ ৮৭ হাজার ৮৪০ জনের নমুনা পরীক্ষা করে ৫৫ হাজার ১৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত বিভাগে সুস্থ হয়েছেন ৫২ হাজার ৬৭৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা . মোতাহারুল ইসলাম বলেন, সংক্রমণ কিছুটা কমলেও ঝুঁকি রয়েছে। সংক্রমণ নিয়ন্ত্রণে জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।  

বিডি প্রতিদিন/এএম

সর্বশেষ খবর