২৫ অক্টোবর, ২০২১ ১৬:৩৯

করোনায় মৃত্যু শূন্য রামেক হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

করোনায় মৃত্যু শূন্য রামেক হাসপাতাল

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত চার মাসে আজ সোমবার প্রথম করোনা কিংবা করোনার উপসর্গে কোনো রোগীর মৃত্যু হয়নি। দীর্ঘদিন পর এই হাসপাতাল প্রথম করোনায় মৃত্যু শূন্য দিন দেখলো আজ।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনার দ্বিতীয় ঢেউ শুরুর পর গত কয়েক মাস ধারাবাহিকভাবেই করোনা ইউনিটে আসা রোগীদের মৃত্যু হয়েছে। চলতি অক্টোবর মাসেও করোনা পজিটিভ ও উপসর্গ নিয়ে সর্বমোট ৮৪ জনের মৃত্যু হয়েছে। তবে সবশেষ ২৪ ঘণ্টায় এখানে কেউ মারা যাননি।

রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত মৃত্যু শূন্য ছিল রামেক হাসপাতালের করোনা ইউনিট। এর আগে, গত সেপ্টেম্বরে করোনা ও উপসর্গে ১৬৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আগস্টে ৩৬৪ জন, জুনে ৪০৫ জন এবং জুলাই মাসে সর্বোচ্চ ৫৩১ জনের মৃত্যু হয়েছিল।

জানতে চাইলে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন আটজন। চিকিৎসার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আটজন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি ছিলেন ৫৪ জন। আর হাসপাতালে করোনা ইউনিটে এখন ৫১৪ থেকে ডেডিকেটেড শয্যা সংখ্যা কমিয়ে ১৯২টি করা হয়েছে।

রবিবার রাজশাহী জেলার মোট ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে একজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে রাজশাহীতে সংক্রমণের হার শূন্য দশমিক ৫১ শতাংশ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর