৮ নভেম্বর, ২০২১ ০৮:১৯

বিশ্বে করোনায় আরও সাড়ে ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু

অনলাইন ডেস্ক

বিশ্বে করোনায় আরও সাড়ে ৪ হাজারের বেশি মানুষের মৃত্যু

মহামারি করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত হয়ে বিশ্ব আরও সাড়ে চার হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন প্রায় সাড়ে ৩ লাখ।

আজ সোমবার ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ হাজার ৫৮৫ জন। যা আগের দিনের তুলনায় প্রায় দুই হাজার কম। এনিয়ে বিশ্বে করোনায় মোট প্রাণ হারিয়েছেন ৫০ লাখ ৬৪ হাজার ৪৫০ জন।

একই সময়ের মধ্যে নতুন করে এই ভাইরাসে ৩ লাখ ৪১ হাজার ৪৫৫ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৫ কোটি ৫ লাখ ৯৭ হাজার ৫১৯ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে রাশিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে মারা গেছেন ১ হাজার ১৭৯ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ১৬৫ জন। এনিয়ে দেশটিতে মোট করোনা রোগীর সংখ্যা ৮৭ লাখ ৯৫ হাজার ৯৫ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ৪৬ হাজার ৮১৪ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ১২৩ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এ পর্যন্ত ৪ কোটি ৭৩ লাখ ৩৬ হাজার ৫৭৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৭ লাখ ৭৫ হাজার ২১৮ জন মারা গেছেন।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৫৬ জন।

বিডি প্রতিদিন/আবু জাফর

সর্বশেষ খবর