৩১ ডিসেম্বর, ২০২১ ১০:১১

একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক

একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্তের নতুন রেকর্ড

করোনা শনাক্তের পর এই প্রথম ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৬ হাজার ৯১৫ জন। বাংলাদেশ সময় শুক্রবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৬ হাজার ৭৫৮ জন। 

এর আগে বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) সকাল ৯টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা যান আরও ৭ হাজার ৫৫ জন। অন্যদিকে করোনা শনাক্তের পর ২৪ ঘণ্টায় দ্বিতীয় সর্বোচ্চ ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন আক্রান্ত হন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৫ লাখ ৬৫ হাজার ৯৮৭ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭৮১ জন। মোট মৃত্যু হয়েছে ৮ লাখ ৪৫ হাজার ৭৩৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৩ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৭১০ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৮৬০ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ২২ লাখ ৭৭ হাজার ২৩৯ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ১৯ হাজার ২৪ জনের। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর