২২ জানুয়ারি, ২০২২ ১৩:৩০

বরিশালে ভয়াবহ করোনা, শনাক্তের হার ৪৩.৩৯ শতাংশ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে ভয়াবহ করোনা, শনাক্তের হার ৪৩.৩৯ শতাংশ

প্রতীকী ছবি

বরিশালে করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। শনাক্তের হার এবং করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী ভর্তির সংখ্যা লাফিয়ে বাড়ছে। কিন্তু সে অনুযায়ী জনসচেতনতা লক্ষ করা যাচ্ছে না। এতে করোনা পরিস্থিতির আরও অবনতির আশঙ্কা করছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক কার্যালয় সূত্র জানায়, শুক্রবার রাতে শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে ১০৬ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৩.৩৯ ভাগ। 

এর আগে, বৃহস্পতিবার পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তের হার ছিল ৩২.০৮ ভাগ, বুধবার ২৪.৫৪ ভাগ, মঙ্গলবার ২৬.৩৮ ভাগ, সোমবার ১৭.৭২ ভাগ, রবিবার ১২.২২ ভাগ এবং গত শনিবার ৫.০৪ ভাগ করোনা শনাক্ত হয়।

এদিকে, মেডিকেলের করোনা ওয়ার্ডেও বেড়েছে চিকিৎসাধীন রোগীর সংখ্যা। শুক্রবার করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ১৬ জন রোগী। বিগত ২৪ ঘণ্টায় চিকিৎসায় সুস্থ হয়ে একজন রোগী বাড়ি ফিরেছেন। একই সময়ে নানা উপসর্গ নিয়ে তিনজন রোগী করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন। শনিবার সকাল পর্যন্ত করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ১৮ জন রোগী।

এ নিয়ে শেবাচিমের করোনা ওয়ার্ডে ৭ হাজার ৪৮১ জন রোগী ভর্তি হয়েছেন। যার মধ্যে ১ হাজার ৪৫৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৪২৮ জনের করোনা ছিল পজিটিভ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর