৩০ জানুয়ারি, ২০২২ ১৮:৪৩

বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫৪ দশমিক ৬৮ শতাংশ

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাটে করোনা সংক্রমণের হার ৫৪ দশমিক ৬৮ শতাংশ

বাগেরহাটে বেড়েই চলেছে করোনা সংক্রমণের উর্ধ্বগতি। গত ২৪ ঘণ্টায় জেলায় ১২৮ জনের নমুনা পরীক্ষায় নতুন করে আরো ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রমণের হার এখন ৫৪ দশমিক ৬৮ শতাংশ। এপর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৪৪ জন। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছে, বাগেরহাট সদরে ৩৬, ফকিরহাটে ৯,  মোংলা ১২, শরণকোলায় ৬, চিতলমারীতে ৪ ও মোরেলগঞ্জ উপজেলায় ৩ জন।

বাগেরহাটের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. হাবিবুর রহমান এতথ্য নিশ্চিত করে জানান, বাগেরহাট জেলায় করোনা সংক্রমণের লাগাম টেনে রাখা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় বাগেরহাট জেলায় ১২৮ জনের নমুনা পরীক্ষা করে ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। জেলায় করোনা সংক্রমণের হার ৫৪ শতাংশের উপরে। এনিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭ হাজার ৩৬২ জন ও মৃত্যু হয়েছে ১৪৪ জনের। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৯৩৮ জনে। বর্তমানে বাগেরহাটে ৭০ বেডের করোনা ডেডিকেটেড হাসপাতালে ৭ জনসহ অন্য হাসপাতলে ১০ জন চিকিৎসাধীন রয়েছেন। 

তিনি আরও জানান, করোনার সংক্রমণ রোধে প্রথম থেকেই মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে আমরা সর্বোচ্চ চেষ্টা করেছি। মানুষ করোনা স্বাস্থ্যবিধি না মানায় সম্প্রতি আবারও জেলায় করোনার সংক্রমণ বাড়ছে। অসচেতনতা, মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে এই পরিস্থিতি তৈরি হয়েছে। এজন্য সবাইকে দ্রুত টিকা গ্রহণ করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর