৪ ফেব্রুয়ারি, ২০২২ ১৮:৪৪

বরিশালে করোনা পরিস্থিতি অপরিবর্তিত, পিসিআর ল্যাবে শনাক্তের হার ৪০ ভাগ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে করোনা পরিস্থিতি অপরিবর্তিত, পিসিআর ল্যাবে শনাক্তের হার ৪০ ভাগ

প্রতীকী ছবি

বরিশালে করোনা পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘণ্টায় শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) করোনা ওয়ার্ড থেকে ছাড়পত্র নেওয়া ও নতুন রোগী ভর্তি এবং পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তের হার প্রায় অপরিবর্তিত।

মেডিকেলের পরিচালক কার্যালয় সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল পর্যন্ত শেবাচিমের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিল ২৫ জন রোগী। গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে চিকিৎসায় সুস্থ হয়ে তিনজন রোগী বাড়ি ফিরেছেন এবং চারজন রোগী ভর্তি হয়েছেন। শুক্রবার সকালে কর্তৃপক্ষের রিপোর্ট অনুযায়ী চিকিৎসাধীন ছিল ২৬ জন রোগী। এ নিয়ে করোনা ওয়ার্ডে এখন পর্যন্ত ৭ হাজার ৫৪৭ রোগী ভর্তি হয়েছে।

এদিকে, মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তের হার অপরিবর্তিত রয়েছে। গত বৃহস্পতিবার রাতে ১৭০ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪০ ভাগ। এর আগে বুধবার ৪৩.৮৮ ভাগ, মঙ্গলবার ৩৪.৬১ ভাগ, সোমবার ৪৪.৪৪ ভাগ এবং গত রবিবার ৪২.৭০ ভাগ করোনা শনাক্ত হয় পিসিআর ল্যাবে। চলতি মৌসুমে বরিশালে গত ১৫ জানুয়ারি সর্বনিম্ন ৫.০৪ ভাগ করোনা শনাক্ত হয়। 

মেডিকেলে করোনা ওয়ার্ড চালুর পর থেকে এখন পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় ১ হাজার ৪৫৭ জন রোগীর মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪৩০ জনের করোনা ছিল পজিটিভ।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর