৫ ফেব্রুয়ারি, ২০২২ ১০:৪৯

করোনা: যুক্তরাষ্ট্রে মৃত্যু ৯ লাখ ছাড়াল

অনলাইন ডেস্ক

করোনা: যুক্তরাষ্ট্রে মৃত্যু ৯ লাখ ছাড়াল

করোনার সবচেয়ে সংক্রামক ধরন ওমিক্রনের প্রভাবে বিশ্বের বিভিন্ন দেশের মতো যুক্তরাষ্ট্রেও প্রতিদিনই বাড়ছে এ রোগে আক্রান্তের সংখ্যা। আন্তর্জাতিক বিশেষজ্ঞদের মতে, মূল করোনাভাইরাসের চেয়ে অন্তত ৭০ গুন বেশি সংক্রামক হলেও ওমিক্রন ভাইরাসটি ডেল্টা বা অন্যান্য রূপান্তরিত ধরনগুলোর মতো প্রাণঘাতী নয়।

তবে যুক্তরাষ্ট্রের কোভিড পরিসংখ্যান সে কথা বলছে না। ২০২০ সালে মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশগুলোর মধ্যে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র শুক্রবার আরও একটি দুঃখজনক মাইলফলক পেরিয়েছে। দেশটিতে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৯ লাখ ২৪ হাজার ৫১৭ জনে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহরে বিশ্বের প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়। করোনায় প্রথম মৃত্যুর ঘটনাটিও ঘটেছিল চীনে। তারপর অত্যন্ত দ্রুতগতিতে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়তে শুরু করে প্রাণঘাতী এই ভাইরাসটি।

মহামারির শুরু থেকে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠা ব্যক্তিদের হালনাগাদ তথ্য প্রদানকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, শ্বাসতন্ত্রের এই প্রাণঘাতী রোগে বিশ্বে মোট মৃতের সংখ্যা বর্তমানে ৫৭ লাখ ৪৩ হাজার ৬০ জন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

সর্বশেষ খবর