৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:২৩

সিলেটে করোনায় এক দিনে দুই নারীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেটে করোনায় এক দিনে দুই নারীর মৃত্যু

সিলেটে একদিন স্বস্তিতে কাটলেও পরের দিন ঘটছে করোনায় প্রাণহানি। এবার ২৪ ঘণ্টায় মারা গেলেন দু’জন। মারা যাওয়া দু’জনই নারী। সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালে তাদের মৃত্যু হয়েছে। হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. মো. মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি জানান, হাসপাতালটিতে মারা যাওয়া দুই নারীর মধ্যে একজনের বাসা সিলেট নগরী টিভি গেইট এলাকায়। তার বয়স ছিল ৬৩ বছর। আর অপরজন মৌলভীবাজার জেলা সদরের বাসিন্দা। তার বয়স ৪৬ বছর।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্র জানিয়েছে, আজ বুধবার সকাল ৮টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে নতুন করে আরও ২১৫ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ১৪১ জন, সুনামগঞ্জের ২৪ জন, হবিগঞ্জের ৮ জন ও মৌলভীবাজারের ১৫ জন।

এছাড়া সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ২৭ জনের শরীরে ধরা পড়েছে করোনাভাইরাসের অস্তিত্ব। নতুন এই ২১৫ জনসহ সিলেট বিভাগে আক্রান্ত সনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬৫ হাজার ৪৮৪ জনে। 

স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় অফিস সূত্র জানায়, গেল ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা থেকে সুস্থ হয়েছেন ৬২ জন। আর এ নিয়ে বিভাগে সুস্থতার সংখ্যা দাঁড়ালো ৫২ হাজার ২৩৫ জন। গেল ২৪ ঘণ্টায় মারা যাওয়া দুইজনসহ বিভাগে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২১১ জন। এর মধ্যে সর্বোচ্চ ৮৯৭ জনই সিলেট জেলার। বাকিদের মধ্যে সুনামগঞ্জের ৭৫ জন, হবিগঞ্জের ৪৯ জন ও মৌলভীবাজারের ৭২ জন। এছাড়াও ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আরও ১১৮ জন। 

সূত্র জানায়, গেল ২৪ ঘণ্টায় সিলেটের বিভিন্ন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ১৫ জন ভর্তি হয়েছেন। আর সবমিলিয়ে বিভাগের বিভিন্ন হাসপাতালে বর্তমানে ভর্তি আছেন ১৪৯ জন। এর মধ্যে আইসিইউতে ভর্তি আছেন ১৪ জন। 

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর