১৯ ফেব্রুয়ারি, ২০২২ ১৬:২৩

বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনার সংক্রমণ ও মৃত্যু নিম্নমুখী

ফাইল ছবি

বিশ্বজুড়ে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে সংক্রমিত হয়েছে ১৯ লাখের বেশি মানুষ। এ সময়ে মৃত্যু ছাড়িয়েছে ১০ হাজার।

বাংলাদেশ সময় শনিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ওয়ার্ল্ডোমিটারের তথ্য বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে বিশ্বে ১৯ লাখ ২৮ হাজার ৫৩৭ জনের শরীরে ভাইরাসটির উপস্থিতি মিলেছে। এই সময়ে বিশ্বজুড়ে ভাইরাসটির সংক্রমণে মৃত্যু হয়েছে ১০ হাজার ২৬৭ জনের।

সংক্রমণের দিক দিয়ে প্রথম অবস্থানে রয়েছে জার্মানি। শেষ ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ৬ হাজার ৩৭ জন। আর মারা গেছেন ২৪৬ জন।

আক্রান্তের দিক থেকে এদিন বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ৮০ হাজার ৭১ জন। পাশাপাশি মৃত্যু হয়েছে ৭৮৪ জনের।

নতুন সংক্রমণে তৃতীয় অবস্থানে দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শেষ ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত হয়েছে ১ লাখ ২২ হাজার ৭৪৮ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ১১৪ জনের।

এই সময়ে সংক্রমণে চতুর্থ স্থানে থাকা যুক্তরাষ্ট্রে নতুন আক্রান্ত হয়েছে ১ লাখ ৮ হাজার ৪৮০ জন। সেখানে মৃত্যু হয়েছে ২ হাজার ৭০ জনের। অর্থাৎ মৃত্যুর দিক থেকে প্রথম অবস্থানে রয়েছে দেশটি।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪২ কোটি ২১ লাখ ১২ হাজার ৩২৩ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৫৮ লাখ ৯২ হাজার ৫৬১ জনের। 

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর