২১ ফেব্রুয়ারি, ২০২২ ০৯:৪৪

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও সংক্রমণ নিম্নমুখী

অনলাইন ডেস্ক

বিশ্বজুড়ে করোনায় মৃত্যু ও সংক্রমণ নিম্নমুখী

ফাইল ছবি

সারা বিশ্বে মহামারি করোনাভাইরাসের দৈনিক সংক্রমণ-মৃত্যুর সংখ্যা হিসাব করলে গত ৪৮ ঘণ্টায় কিছুটা হলেও নিম্নমুখী প্রবণতা দেখা ফেছে। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ লাখ ৭৯ হাজার ৯৭৯ জন। আর এ রোগে মারা গেছেন ৫ হাজার ২৭৮ জন।

গতকাল শনিবারের তুলনায় আজ রবিবার সকাল পর্যন্ত বিশ্বজুড়ে দৈনিক সংক্রমণ কমেছে ৩ লাখেরও বেশি, আর মৃত্যু হ্রাস পেয়েছে প্রায় ৩ হাজার। শনিবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৫ লাখ ৯০ হাজার ৩৯৬ জন এবং এ রোগে মৃত্যু হয়েছিল ৮ হাজার ১৭৪ জনের।

বিশ্বের সকল দেশসমূহের মধ্যে গত ২৪ ঘণ্টায় কোড়নায় সংক্রমণ-মৃত্যু সবচেয়ে বেশি ঘটেছে রাশিয়ায়। এইদিন দেশটিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৭০ হাজার ৯৯৯ জন এবং ভাইরাস্টিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৭৪৫ জনের।

আজ রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪২ কোটি ৪৯ লাখ ৯০ হাজার ২৮৫ জন এবং এ রোগে মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৬ হাজার ৯৩ জনে। এছাড়া করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা মানুষের মোট সংখ্যা বর্তমানে ৩৫ কোটি ৫ লাখ ১৫ হাজার ৯০৩ জন।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর