২১ ফেব্রুয়ারি, ২০২২ ১০:৫৪

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ৪ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। রবিবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে আজ সোমবার সকাল ৯টার মধ্যে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। এছাড়াও করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৩ জন। 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, করোনা আক্রান্ত হয়ে মৃত ব্যক্তি নাটোর জেলার বাসিন্দা। এছাড়া উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের একজন রাজশাহীর ও দুইজন নওগাঁ জেলার বাসিন্দা। মৃতদের একজন পুরুষ ও ৩ জন নারী। মারা যাওয়া পুরুষের বয়স ৫০ বছরের মধ্যে। নারীদের একজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ও অপরজন ষাটোর্ধ। 

তিনি আরও জানান, সোমবার সকাল ৯টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটের ১৪৬ শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৮ জন। এর মধ্যে রাজশাহীর ১৫ জন, চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁ ১০ জন, নাটোরের ৫ জন, পাবনার ৩ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন, ও ঝিনাইদহের একজন রোগী আছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগী রয়েছেন ১২ জন। করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২১ জন। এছাড়া করোনা নেগেটিভ রোগী আছেন ৫ জন। 

এদিকে, রবিবার (২০ ফেব্রুয়ারি) রামেক হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ১৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজের ল্যাবে ২০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় বর্তমানে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৬ দশমিক ০৭ শতাংশ। অথচ একদিন আগেও এই সংখ্যা ছিল ২ দশমিক ০৮ শতাংশ।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

সর্বশেষ খবর