১১ এপ্রিল, ২০২২ ১১:৫৬

করোনা: বরিশালে টানা ১০ দিন শনাক্ত ও মেডিকেলে ভর্তি শূন্য

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

করোনা: বরিশালে টানা ১০ দিন শনাক্ত ও মেডিকেলে ভর্তি শূন্য

বরিশালে টানা ১০ দিন ধরে নতুন করে করোনায় আক্রান্ত হয়নি কেউ। এদিকে শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডও রোগী শূন্য গত ১০ দিন ধরে। এতে স্বস্তি এসেছে জনমনে। তবে অবহেলা না করে আবারও করোনার সম্ভাব্য প্রকোপ থেকে রক্ষায় সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। 

শের-ই বাংলা মেডিকেলের করোনা ওয়ার্ডে সব শেষ চিকিৎসাধীন একজন রোগী গত ১ এপ্রিল ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে যায়। এরপর থেকে ৩শ’ শয্যার করোনা ওয়ার্ড পুরোপুরো রোগী শূন্য অবস্থায় রয়েছে। এ কারনে করোনা ওয়ার্ডের চিকিৎসক-নার্স ও কর্মচারীদের মধ্যেও গাছাড়াভাব পরিলক্ষিত হয়েছে। 

এদিকে মেডিকেল কলেজের আরটিপিসিআর ল্যাবে সব শেষ গত পহেলা এপ্রিল ৪৩ জনের নমুনা পরীক্ষায় ১ জনের করোনা শনাক্ত হয়েছিলো। শনাক্তের হার ছিলো ২.৩২ ভাগ। 

এরপর থেকে গত ১০ দিন মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় কারোর করোনা শনাক্ত হয়নি। সব শেষ রবিবার রাতে ১১ জনের নমুনা পরীক্ষার রিপোর্টে সবার করোনা নেগেটিভ হয়েছে। 

২০২০ সালের ১৭ মার্চ থেকে এ পর্যন্ত শেবাচিম হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭ হাজার ৬শ’ ৭২ জন রোগী ভর্তি হয়েছেন। এদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় ১ হাজার ৪শ’ ৭৫ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ৪শ’ ৩৯ জনের করোনা পজেটিভ ছিলো বলে মেডিকেলের পরিচালক কার্যালয় থেকে জানানো হয়েছে। 

করোনা শনাক্ত এবং হাসপাতালে ভর্তি কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে জনমনে। তবে এ বিষয়ে হেলাফেলা না করার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. রেজওয়ানুর আলম রায়হান। তিনি সবাইকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর