৭ মে, ২০২২ ১৪:৪৫

রংপুর বিভাগের ৬ জেলায় করোনা পরীক্ষা করাতে আসেনি কেউ

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর বিভাগের ৬ জেলায় করোনা পরীক্ষা করাতে আসেনি কেউ

রংপুর বিভাগের ৬ জেলার হাসপাতালগুলোতে গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা করাতে কেউ আসেনি। জেলাগুলো হচ্ছে রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, ঠাকুরগাও ও পঞ্চগড়। তবে দিনাজপুর জেলায় ২৬ জনের এবং লালমনিরহাট জেলায় একজনের পরীক্ষা করে কারও দেহে করোনা ভাইরাস পাওয়া হয়নি। ফলে শনাক্তের হার শূন্যের কোঠায় রয়েছে। 

এদিকে রংপুর করোনা ডেলিকেডেট হাসপাতালসহ বিভাগের ৭ জেলার হাসপাতালে কোন করোনা আক্রান্ত রোগী নেই। শুধু দিনাজপুর হাসপাতালে ৫ রোগী করোনা আক্রান্ত রোগী চিকিৎসা নিচ্ছেন।  

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অফিস সূত্রে জানাগেছে, গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় কোন করোনা আক্রান্ত রোগী পাওয়া হয়নি। করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। রংপুর করোনা ডেলিকেডেট হাসপাতাল, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, ঠাকুরগাও, পঞ্চগড় ও লালমনিরহাট জেলার হাসপাতালে কোন করোনা আক্রান্ত রোগী নেই। বিভাগে এপর্যন্ত ৩ লাখ ৪২ হাজার ৫৬১ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ হাজার ১৩৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ৭৮২ জন। মৃত্যু হয়েছে ১ হাজার ২৮৪ জনের। এর মধ্যে দিনাজপুরে ৩৪০ জন, রংপুরে ৩০০ জনের পঞ্চগড়ে ৮৪ জন, নীলফামারীতে ৯২ জন, লালমনিরহাটে ৭৫ জন, ঠাকুরগাঁওয়ে ২৫৯ জন, গাইবান্ধায় ৬৫ জন, এবং কুড়িগ্রামে ৬৯ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। 

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আবু মো. জাকিরুল ইসলাম লেলিন বলেন, শনাক্ত ও মৃত্যুর হার কমলেও আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। হাসপতাগুলোতে রোগী না থাকলেও চিকিৎসক নার্সরা সার্বক্ষণিক ডিউটিতে রয়েছে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

সর্বশেষ খবর