৯ জুলাই, ২০২২ ১৮:১১

করোনায় আক্রান্ত অমর্ত্য সেন

দীপক দেবনাথ, কলকাতা

করোনায় আক্রান্ত অমর্ত্য সেন

অর্থনীতিবিদ অমর্ত্য সেন

করোনায় আক্রান্ত হলেন নোবেল জয়ী ভারতীয় অর্থনীতিবিদ অমর্ত্য সেন। আপাতত পশ্চিমবঙ্গের বীরভূম জেলার শান্তিনিকেতনে পৈতৃক ভিটে ‘প্রতিচী’ নামক বাড়িতেই হোম আইসোলেশনে রয়েছেন তিনি। সেখানেই চলছে তার চিকিৎসা।

জানা গেছে, বেশ কিছুদিন ধরে অমর্ত্য সেনের শরীর ভালো যাচ্ছিল না। বার্ধক্যজনিত নানা সমস্যায় ভুগছিলেন তিনি। এরপর চিকিৎসকের পরামর্শ মেনে বাড়িতেই করোনা পরীক্ষা করিয়েছিলেন। সেখানেই তার কোভিড রিপোর্ট পজিটিভ আসে।

কয়েকদিন আগেই বিদেশ থেকে শান্তিনিকেতনের নিজের বাড়িতে আসেন অমর্ত্য সেন। গত ৩০ জুন কলকাতার কাছে সল্টলেকে ‘প্রতিচী’ ট্রাস্ট আয়োজিত এক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তিনি। কিন্তু শরীরে কোভিড ধরা পড়ার পরে আর বাইরে বেরোতে দেখা যায়নি তাকে।

আগামী ১০ জুলাই লন্ডনের উদ্দেশে রওনা দেওয়ার কথা ছিল তার। কিন্তু কোভিডে আক্রান্ত হওয়ার কারণে সে সবই আপাতত বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

অমর্ত্য সেনের কোভিডে আক্রান্ত হওয়ার খবর শুনে তার দ্রুত আরোগ্য কামনা করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। টুইট করে তিনি লেখেন, ‘শ্রদ্ধেয় অমর্ত্য দা, আমরা সকলেই আন্তরিকভাবে প্রার্থনা করছি, আপনি দ্রুত সুস্থ হয়ে উঠুন।’

এদিকে, পারিবারিক সূত্রের খবর, তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে।

বিডি প্রতিদিন/এমআই

সর্বশেষ খবর