২৫ জুলাই, ২০২২ ১১:৩৩

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ২ জনের মৃত্যু

ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় এবং উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। এর আগের দিন করোনা ইউনিটে তিনজনের মৃত্যু হয়েছিল। সোমবার সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে একজন বগুড়ার এবং একজন চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

তাদের মধ্যে দুইজনই পুরুষ। মারা যাওয়া ব্যক্তিদের বয়স ৫৫ থেকে ৭৫ বছরের মধ্যে। শারীরিকভাবে অবস্থার অবনতি হওয়ায় তারা হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। তীব্র শ্বাসকষ্টসহ তাদের শরীরে করোনার অন্যান্য উপসর্গ ছিল।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি সেন্ট্রাল অক্সিজেন যুক্ত বেডে বর্তমানে রোগী ভর্তি আছেন মোট ১১ জন। এর মধ্যে করোনা সন্দেহভাজন রোগী আছেন ৫ জন, করোনা পজেটিভ রোগী আছেন ৩ জন ও করোনা নেগেটিভ রোগী আছেন ৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ১০ শতাংশ।

 

বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর