শিরোনাম
২৬ জুলাই, ২০২২ ১৩:২৯

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় ১৫ হাজার

অনলাইন ডেস্ক

ভারতে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত প্রায় ১৫ হাজার

ভারতে গত সপ্তাহে করোনার রেখচিত্র ঊর্ধ্বমুখী হয়ে ২০ হাজারের গণ্ডি পেরিয়েছিল। তবে গত ২৪ ঘণ্টায় দেশটিতে দৈনিক সংক্রমিতের সংখ্যা কমে ১৫ হাজারের কাছাকাছি নেমে এসেছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক আক্রান্তের সংখ্যা এক ধাক্কায় কমে হল ১৪,৮৩০। সোমবার এই সংখ্যা ছিল ১৬,৮৬৬। 

পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশের দৈনিক সংক্রমণের হার কমে হল ৩.৪৮ শতাংশ। সোমবার দৈনিক সংক্রমণের হার ছিল ৭.০৩ শতাংশ।

রাজ্যভিত্তিক কোভিডের সার্বিক পরিস্থিতি লক্ষ করলে দেখা যায়, কেরালা ও মহারাষ্ট্রকে ছাপিয়ে ভারতে দৈনিক সংক্রমণের তালিকার শীর্ষে রয়েছে তামিলনাড়ু। গত ২৪ ঘণ্টায় তামিলনাড়ুতে দৈনিক আক্রান্তের সংখ্যা ১,৯০৩। এর পরে রয়েছে কেরালা (১,৭০০), পশ্চিমবঙ্গ (১,০৯৪), কর্নাটক (৯৩৯) ও মহারাষ্ট্র (৭৮৫)।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৬ জনের। এর মধ্যে কেরালা ও পশ্চিমবঙ্গে মৃতের সংখ্যা সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় দুই রাজ্যেই ৭ জন করে ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এছাড়া মহারাষ্ট্রে ছয়জন, গুজরাটে তিনজন, দিল্লি ও পঞ্জাবে দু’জন এবং মধ্যপ্রদেশ, কর্নাটক, হরিয়ানা, উত্তরাখণ্ড, ছত্তীসগঢ়, ওড়িশা, মণিপুর, মেঘালয় ও ত্রিপুরায় কোভিডে আক্রান্ত হয়ে একজন করে ব্যক্তির মৃত্যুর খবর মিলেছে। সোমবার এই সংখ্যা ছিল ৪১। পরিসংখ্যান অনুযায়ী, কোভিডে আক্রান্ত হয়ে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লাখ ২৮ হাজার ৬৭৩।

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর