২৭ আগস্ট, ২০২২ ১১:৫২

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক

করোনাভাইরাস: ২৪ ঘণ্টায় সংক্রমণে শীর্ষে জাপান, মৃত্যুতে যুক্তরাষ্ট্র

প্রতীকী ছবি

বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডব চলছেই। গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু কিছুটা বাড়লেও শনাক্ত কমেছে। এ সময়ে করোনায় মৃত্যু হয়েছে এক হাজার ৮৪০ জনের। একই সময়ে সংক্রমিত হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ৪০০ জন। এ নিয়ে মহামারীর শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু ৬৪ লাখ ৮৫ হাজার ৩৫৫ জনে পৌঁছেছে। একই সঙ্গে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ৬০ কোটি ৪৭ লাখ ৭৬ হাজার ৯৫৫ জনে।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা যান এক হাজার ৭৯১ জন। এ সময়ে করোনা রোগী শনাক্ত হয় ৭ লাখ ৬ হাজার ৪৯৮ জন।

শনিবার সকালে এসব তথ্য জানা গেছে।

করোনায় গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি প্রাণহানি হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। একই সময়ে সবচেয়ে বেশি সংক্রমণ শনাক্ত হয়েছে পূর্ব এশিয়ার দেশ জাপানে।

জাপানে একদিনে শনাক্ত হয়েছেন ২ লাখ ২৭ হাজার ১৩৯ জন এবং মারা গেছে ৩১০ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত এক কোটি ৭৯ লাখ ৮৩ হাজার ৭৯৭ জন এবং মারা গেছেন ৩৮ হাজার ১৯৭ জন।

যুক্তরাষ্ট্রে একদিনে ৩১২ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছে ৬৩ হাজার ৭৯৮ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশটিতে এ পর্যন্ত মোট মারা গেছে ১০ লাখ ৬৮ হাজার ৮৪৩ জন এবং শনাক্ত হয়েছে ৯ কোটি ৫৯ লাখ ৭০ হাজার ৭ জন।

দৈনিক সংক্রমণের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকা দক্ষিণ কোরিয়ায় গত ২৪ ঘণ্টায় ১ লাখ ১ হাজার ৬৪ জন সংক্রমিত এবং মারা গেছে ৮১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ২৮ লাখ ২ হাজার ৯৮৫ জন এবং মৃত্যু হয়েছে ২৬ হাজার ৪২৩ জনের।

সংক্রমণের দিক থেকে বৈশ্বিক তালিকায় তৃতীয় অবস্থানে থাকা ফ্রান্সে নতুন করে আরও ১৮ হাজার ১১৬ জন সংক্রমিত এবং মারা গেছে ৫১ জন। দেশটিতে এ পর্যন্ত মোট মৃত্যু ১ লাখ ৫৩ হাজার ৮৫৭ জন এবং সংক্রমিত হয়েছে ৩ কোটি ৪৪ লাখ ৪৬ হাজার ৮৫৪ জন। তথ্যসূত্র: ওয়ার্ল্ডওমিটার্স

বিডি প্রতিদিন/কালাম

সর্বশেষ খবর