৫ সেপ্টেম্বর, ২০২১ ২১:৫৭

বিশ্বখ্যাত হুন্দাই ‘থ্রি এস সেন্টার’ এখন বাংলাদেশে

অনলাইন ডেস্ক

বিশ্বখ্যাত হুন্দাই ‘থ্রি এস সেন্টার’ এখন বাংলাদেশে

হুন্দাই ‘থ্রি এস সেন্টার’ এর উদ্বোধন

বাংলাদেশের গাড়ির বাজারে ফেয়ার টেকনোলজি নিয়ে এলো একের ভেতর তিন সুবিধা সম্বলিত হুন্দাই ‘থ্রি এস সেন্টার’। এখন থেকে একই সাথে বিক্রয়, বিক্রয় পরবর্তী সেবা এবং খুচরা যন্ত্রাংশ ক্রয়ের সুবিধা পাবেন বাংলাদেশের গ্রাহকরা। আজ রবিবার রাজধানীর তেজগাঁওয়ে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো ‘থ্রি এস সেন্টার’। 

উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এছাড়া বাংলাদেশে নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত এইচ.ই.লি. জ্যাং কিউন সম্মানিত অতিথি হিসেবে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেন এ. বি. তাজুল ইসলাম (অবঃ) এমপি। 

শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে আনুষ্ঠিকতা শুরু করেন ফেয়ার টেকনোলজির সম্মানিত ডিরেক্টর মুতাসিম দাইয়ান। এসময় আরও উপস্থিত ছিলেন ফেয়ার গ্রুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব, মেজর জেনারেল (অব.) হামিদ আর চৌধুরী, আরসিডিএস (পিএসসি), উপদেষ্টা, ফেয়ার গ্রুপ। এছাড়া বিপণনের প্রধান জেএম তাসলিম কবীর, বিক্রয় বিভাগের প্রধান আবু নাসের মাহমুদসহ ফেয়ার গ্রুপের আরও অনেকে উপস্থিত ছিলেন। 

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেন, ‘দেশের আর্থ-সামাজিক অগ্রগতি অব্যাহত থাকলে খুব শীঘ্রই প্রতিটি পরিবার গাড়ি কেনার সামর্থ্য অর্জন করবে। সঠিক সময়ে হুন্দাই গাড়ি বাংলাদেশে বাজারজাতকরণ ও উৎপাদনের যে সিদ্ধান্ত ফেয়ার গ্রুপ নিয়েছে তা অত্যন্ত সময় উপযোগী বলে তিনি মন্তব্য করেন। 

বাংলাদেশে স্যামস্যাং কারখানা গড়ে তুলে তারা যে সক্ষমতা গড়ে তা হুন্দাই এর ক্ষেত্রেও অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন তিনি। দুর্যোগ ব্যবস্থাপনা সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ক্যাপ্টেন এ. বি. তাজুল ইসলাম এম পি (অব.) আশা প্রকাশ করেন যে, ফেয়ার টেকনোলজিস হুন্দাই থ্রি এস সেন্টার উদ্বোধনের মধ্য দিয়ে বাংলাদেশের পরিবহন খাতে নতুন মাত্রা যোগ হল। সারাদেশে ক্রয় ক্ষমতা বৃদ্ধির প্রেক্ষিতে সারাদেশ ব্র্যান্ড নিউ গাড়ির যে বিপুল চাহিদা তৈরি হয়েছে হুন্দাই তা অনেকটাই পূরণ করবে। সেই সাথে মানসম্মত বিক্রয়োত্তর সেবা নিশ্চিত করবে বলে তিনি দৃঢ় আস্থা ব্যক্ত করেন।

কোরিয়ার রাষ্ট্রদূত এইচ.ই.লি. জ্যাং কিউন বলেন, বাংলাদেশ ও কোরিয়ার মধ্যে অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক আগামী দিনগুলোতে আরও অনেক জোরদার হবে। ফেয়ার গ্রুপের প্রশংসা করে তিনি বলেন, হুন্দাই এবং স্যামসাং এর মত শীর্ষস্থানীয় কোরিয়ান কোম্পানির সাথে ফেয়ার গ্রুপ যে বাণিজ্যিক বন্ধন গড়ে তুলেছে তাতে উভয় দেশই লাভবান হবে। ‘ডিজিটাল বাংলাদেশ’ গড়ে তোলার যে স্বপ্নযাত্রায় নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সেই অপ্রতিরোধ্য অগ্রযাত্রার অংশীদার হিসেবে কাজ করছে ফেয়ার গ্রুপ। মেইড ইন বাংলাদেশ প্রতিপাদ্যকে সামনে রেখে দেশেই বিদেশি ব্র্যান্ডের গাড়ি তৈরি হবে বলে জানান ফেয়ার টেকনোলজির ব্যবস্থাপনা পরিচালক রুহুল আলম আল মাহবুব। 

পরবর্তীতে সকলের উপস্থিতিতে ফিতা কেটে থ্রি এস সেন্টার উদ্ধোধন করেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। উদ্ধোধন শেষে থ্রি এস সেন্টার ঘুরে দেখেন আমন্ত্রিত অতিথিরা। এদিকে গাজীপুরের কালিয়াকৈরে ‘হাইটেক পার্ক’-এ চলছে হুন্দাইয়ের নিজস্ব ফ্যাক্টরি তৈরির কাজ। আশা করা যাচ্ছে ২০২২ সালের মধ্যে বাংলাদেশেই উৎপাদিত হবে হুন্দাই ব্রান্ডের গাড়ি যার ফলে পূর্বের চেয়ে কম মূল্যে ক্রেতাদের হাতে পৌঁছে যাবে আন্তর্জাতিক মানসম্পন্ন গাড়ি। 

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর