২৯ সেপ্টেম্বর, ২০২১ ১৬:৫১

ইউনাইটেড হসপিটালে বিশ্ব হার্ট দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি

ইউনাইটেড হসপিটালে বিশ্ব হার্ট দিবস পালন

হৃদয় দিয়ে হৃদয়ের যত্ন নিন- এই শ্লোগানে এবার পালিত হল বিশ্ব হার্ট দিবস ২০২১। এ উপলক্ষে রাজধানীর ইউনাইটেড হসপিটাল হৃদরোগ প্রতিরোধে করণীয় ও দেশের সকল হৃদরোগীদের সুস্থতা কামনা করে দিনটি বিশেষভাবে পালন করে।

এ উপলক্ষে সকালে চিকিৎসক, নার্স অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে হসপিটালে আগত রোগীদের বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করার জন্য হসপিটাল লবিতে একটি হৃদরোগ বিষয়ক স্বাস্থ্য বুথ উদ্বোধন করেন ইউনাইটেড হসপিটালের ডাইরেক্টর মেডিকেল সার্ভিসেস ডা. মাহবুব উদ্দিন আহমেদ।

ইউনাইটেড হসপিটালের কনসাল্টেন্ট ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. এ এম শফিক এবং কার্ডিয়াক সার্জন ডা. রেজাউল হাসান এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি পরিচালনা করেন ইউনাইটেড হসপিটালের কমিউনিকেশন ও বিজনেস ডেভেলপমেন্টের জেনারেল ম্যানেজার মাসুদ আহমেদ।

এ সময় ডা. মাহবুব উদ্দিন আহমেদ বলেন, ইউনাইটেড হসপিটাল কার্ডিয়াক কেয়ার সেন্টার হৃদরোগ চিকিৎসায় দেশসেরা। আমাদের আছে ৬৭ হাজারেরও বেশি হৃদয় ছুঁয়ে যাওয়ার গল্প। এছাড়া কার্ডিয়াক সার্জারি ১৪ হাজার ৪০০ এর অধিক, কার্ডিয়াক প্রসিডিউর ৫৩,৫০০ এর অধিক, ৩৭০,০০০ এর অধিক কার্ডিয়াক কনসালটেশন ও ৪৩৫,০০০ এর অধিক কার্ডিয়াক ইনভেস্টিগেশন সফলতার সাথে সম্পন্ন হয়েছে।

উল্লেখ্য, বিশ্ব হার্ট দিবস উপলক্ষে ইউনাইটেড হসপিটাল সপ্তাহব্যাপী সামাজিক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। যার মধ্যে রয়েছে বিভিন্ন ক্লাবে ও কর্পোরেট হাউসে সচেতনতামূলক সেমিনার কার্যক্রম, অনলাইন ও ফেসবুক লাইভ ওয়েবিনার এবং বিভিন্ন টেলিভিশনে আলোচনা সভায় ইউনাইটেড হসপিটালের বিশেষজ্ঞ ডাক্তারদের উপস্থিতি ও পরামর্শ প্রদান।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর