২ অক্টোবর, ২০২১ ১২:৪৯

২২ কোটি টাকার বিদেশী বিনিয়োগ পেল ‘গো যায়ান’

প্রেস বিজ্ঞপ্তি

২২ কোটি টাকার বিদেশী বিনিয়োগ পেল ‘গো যায়ান’

অনলাইনভিত্তিক দেশীয় স্টার্টআপ ‘গো যায়ান’ সম্প্রতি ২৬ লাখ মার্কিন ডলারের বিনিয়োগ পেয়েছে। বাংলাদেশি মুদ্রায় যা প্রায় ২২ কোটি টাকা। 

বাংলাদেশের পর্যটন খাত খুব দ্রুত বৃদ্ধি পাচ্ছে। কিন্তু এই খাতের ৫ শতাংশেরও কম হয়ে থাকে অনলাইনে। হোটেল ও ভ্রমণ সংক্রান্ত সব সুবিধা অনলাইনে নিয়ে এসে ‘গো যায়ান’ ভ্রমণকে আরও স্বাচ্ছন্দ্যময় করার উদ্দেশ্যে কাজ করছে।
 
‘গো যায়ান’-এর প্রতিষ্ঠাতা রিদওয়ান হাফিজ বলেন, "দেশে তথ্য প্রযুক্তির বিপ্লবের ফলে মানুষ ইন্টারনেট ব্যবহারে খুব দ্রুত অভ্যস্ত হয়ে উঠছে। প্রযুক্তি কাজে লাগিয়ে দেশের পর্যটন খাতকে আরও আধুনিক করা এবং বিশ্বে বাংলাদেশকে একটি জনপ্রিয় ট্যুরিস্ট ডেসটিনেশন হিসেবে তুলে ধরার লক্ষ্য নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।"
 
‘গো যায়ান’-এর এই নতুন বিনিয়োগে নেতৃত্ব দিয়েছে দক্ষিণ-পূর্ব এশিয়ায় প্রযুক্তিখাতে অন্যতম বড় বিনিয়োগকারী প্রতিষ্ঠান ‘ওয়েভমেকার পার্টনারস’। এ প্রতিষ্ঠানে আরও বিনিয়োগ করেছে ‘১৯৮২ ভেঞ্চারস’, ‘ইটারেটিভ’, ‘সেঞ্চুরি ওক ক্যাপিটাল’। এর আগে, ‘গো যায়ান’ এ বিনিয়োগ করেছে ব্র্যাক ওসাইরিস ইমপ্যাক্ট ভেঞ্চারস এবং ওএস ভেঞ্চার।

এই নতুন বিনিয়োগ ব্যবহার করা হবে প্রযুক্তিগত উন্নয়ন, মানবসম্পদ এবং ভ্রমণ সংক্রান্ত সব সুবিধা অনলাইন সেবার আওতায় নিয়ে আসার পেছনে। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ আল সিফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর